নওয়াজ শরিফের সঙ্গে দেখা করতে গিয়েছি নাকি! : উদ্ধব ঠাকরে

মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সঙ্গে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বৈঠক ঘিরে ফের নতুন করে জল্পনা শুরু হয়েছে।

Written by SNS New Delhi | June 9, 2021 5:15 pm

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। (Image: Twitter/@OfficeofUT)

বিজেপি এবং শিবসেনা সম্পর্ক কখন যে ভালাে আর কখন যে খারাপ, তা বলা মুশকিল। কখনও চড়াই আবার কখনও বা উতরাই। বিজেপির শরিক হিসেবে শিবসেনাকে দেখা গিয়েছে আবার হাফ ছেড়েছে বিজেপিরও।

মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সঙ্গে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বৈঠক ঘিরে ফের নতুন করে জল্পনা শুরু হয়েছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর দাবি, বৈঠক অরাজনৈতিক। আর মােদির সঙ্গে সম্পর্কের বিষয়ে উদ্ধব বলেন, তিনি নওয়াজ শরিফের সঙ্গে দেখা তে যাননি। রাজনৈতিক দূরত্ব থাকলেও ব্যক্তিগত সম্পর্ক আজও অটুট, সেকথাও জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। 

এদিন দিল্লিতে বৈঠক করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তার সঙ্গে ছিলেন উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার এবং মন্ত্রিসভার সদস্য অশােক চৌহান। মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনার মধ্যে সম্পর্ক অহি-নকুলে।

এমনই এক অবস্থায় মােদির সঙ্গে শিবসেনার বৈঠক ঘিরে বিপুল জল্পনা তৈরি হয়েছে। যদিও এই বৈঠক ভ্যাকসিন সহ আরও বেশ কয়েকটি উন্নয়নমূলক বিষয় নিয়ে বলে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দাবি করেছেন। উদ্ধব যতই এই দাবি করুক না কেন, ২০২৪ লােকসভা ভােটের আগে শিবসেনা-বিজেপি সম্পর্ক মসৃণ করার উদ্যোগ দু’পক্ষই নিচ্ছে তাে? রাজনৈতিক মহল কিন্তু এই প্রশ্ন তুলে দিচ্ছে।