উত্তরপ্রদেশে পুরােহিতকে গুলি

শনিবার রাতে ইটিয়া ঠোক গ্রামের রামঝাকি মন্দিরের পুরোহিত সম্রাট দাসকে দুষ্কৃতীরা গুলি করে। রাতেই তাকে গােন্ডা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

Written by SNS Lucknow | October 12, 2020 2:34 am

প্রতিকি ছবি (Photo: IANS)

রাজস্থানের কল্লোলির পর এবার উত্তরপ্রদেশের গোন্ডায়। জমি-বিবাদের জেরে দুষ্কৃতীদের হামলার শিকার হলেন মন্দিরের পুরােহিত।

শনিবার রাতে ইটিয়া ঠোক গ্রামের রামঝাকি মন্দিরের পুরোহিত সম্রাট দাসকে দুষ্কৃতীরা গুলি করে। রাতেই তাকে গােন্ডা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে ডাক্তারদের পরামর্শে ১১৭ কিলােমিটার দূরে লখনউতে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুরােহিতের অবস্থা আশঙ্কাজনক। পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে। গােন্ডা থেকে ২৫ কিলােমিটার দূরে মনােরমা নদীর তীরে রমিঝাকি মন্দিরে ১০০ বিঘা সম্পত্তি রয়েছে। সেই সম্পত্তির ওপর নজর রয়েছে দুষ্কৃতীদের। সম্রাট এর আগেও বাধা দিয়েছিল। বিষয়টি গড়িয়েছিল আদালত পর্যন্ত। এবার এই ঘটনা নতুন মাত্রা পেল।

কারণ বৃহস্পতিবার করৌলির বকনা গ্রামে রাধাকৃষ্ণ মন্দিরের পুরোহিত বাবুলাল বৈষ্ণব- এর গায়ে কেরােসিন ঢেলে পুড়িয়ে খুন করেছিল দুষ্কৃতীরা। স্থানীয় মিনা সম্প্রদায়ের দুষ্কৃতীদের একাংশ এই ঘটনায় জড়িত ছিল। রবিবার গােন্ডার পুলিশ সুপার শৈলেশ কুমার পাণ্ডে জানিয়েছেন, মন্দির চত্বরেই সম্রাটকে গুলি করা হয়েছে। মন্দিরের জমি নিয়ে পুরােনাে বিবাদ ছিল। ঘটনার তদন্ত চলছে।