পরবর্তী কোভিড ওয়েভ হবে সুনামির মতাে, সতর্ক করলেন উদ্ধব ঠাকরে

মনে করবেন না যে কোভিড চলে গিয়েছে।পশ্চিমী দেশ বলুন বা আহমেদাবাদ, দিল্লি কোভিডের দ্বিতীয় ওয়েভ সুনামির মতাে শক্তিশালী।কোভিড জীবাণু কিন্তু মরছে না বরং বাড়ছে

Written by SNS Mumbai | November 24, 2020 1:13 pm

উদ্ধব ঠাকরে (Photo: IANS)

নাগরিকদের সংযম, শৃঙ্খলা ও কোভিড বিধি মেনে চলার জন্যই মহারাষ্ট্রে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে নিয়ে আসা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

তবে একই সঙ্গে তিনি রবিবার বলেন- করােনার দ্বিতীয় বা তৃতীয় ধাক্কাও আসতে পারে। সে ক্ষেত্রে এটি হবে সুনামির মতাে। তাই রাজ্যবাসীকে সুরক্ষা ব্যবস্থা অবহেলা না করার জন্য সতর্কও করেছেন তিনি।

তিনি বলেন, আগে আমরা সমস্ত উৎসব সতর্কতার সঙ্গে পালন করেছি। গণেশ উৎসব হােক বা দশেরা এমনী দীপাবলিতেও বাজি না ফাটানাের অনুরােধ করেছিলাম। আপনারা সেই কথা শুনেছেন ফলে কোভিডের বিরুদ্ধে যুদ্ধ আমাদের নিয়ন্ত্রণ রয়েছে।

একই সঙ্গে সাধারণ মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, তবে আমি আপনাদের ওপর কিছুটা রেগে রয়েছি। আমি আগেই বলেছিলাম যে দীপাবলিতে উপচে পড়া ভিড় হবে। এক্ষেত্রে আমি অনেক লােককে মাস্ক পরা দেখছি না। মনে করবেন না যে কোভিড চলে গিয়েছে। পশ্চিমী দেশ বলুন বা আহমেদাবাদ, দিল্লি কোভিডের দ্বিতীয় ওয়েভ সুনামির মতাে শক্তিশালী।

তিনি বলেন, বেশি ভিড়ের কারণে কোভিড জীবাণু কিন্তু মারা যাচ্ছে না। বরং বাড়ছে। ভ্যাকসিন এখনও বের হয়নি। কবে বের হবে তাও আমরা জানি না। আমরা জানি না এই ডিসেম্বরে বের হবে কিনা। যদি বের হয়ও, তাহলে মহারাষ্ট্রে কবে আসবে? মহারাষ্ট্রে ১২ কোটি লােক রয়েছেন। ভ্যাকসিন দু’বার দেওয়া দরকার। তাই আমাদের ২৫ কোটি ভ্যাকসিন লাগানাে দরকার। তাই আপনারা নিজেদের যত্ন নিন।

ঠাকরে আরও বলেছেন, তিনি এখন লকডাউনের পক্ষপাতী নন। পাশাপাশি তার বক্তব্য, যদি আমাদের পর্যাপ্ত বেড না থাকে, আমাদের স্বাস্থ্যকর্মীরা সংক্রামিত হন, তাহলে কেউই আমাদের বাঁচাতে পারবে না। আমাদের এখনও অনেক সতর্কতা অবলম্বন করতে হবে। আমরা এখনও স্কুল খুলতে পারিনি।