ধনকুবের সুরা ব্যবসায়ীর বিলাসবহুল ফার্ম হাউস গুঁড়িয়ে দিল দিল্লি প্রশাসন

Written by SNS March 3, 2024 5:35 pm

দিল্লি, ৩ ফেব্রুয়ারি –  ধনকুবের সুরা ব্যবসায়ী প্রয়াত পন্টি চাডার বিলাসবহুল ফার্ম হাউস গুঁড়িয়ে দিল দিল্লি প্রশাসন। দিল্লির ছত্তরপুরে বিশাল এলাকা জুড়ে তৈরি ভবনটির এ প্রান্ত থেকে ও প্রান্ত দেখা যায় না। বিলাসবহুল এই বাংলো তৈরি করতে খরচ হয়েছিল ৪০০ কোটি টাকা। মাত্র দুইদিনেই সেই ফার্মহাউস ভেঙে দিয়েছে দিল্লি ডেভেলপমেন্ট অথরিটি।

দিল্লি ডেভলপমেন্ট অথরিটির আধিকারিকদের বক্তব্য, অনুমোদন ছাড়াই সরকারি জমি দখল করে নির্মাণকাজ চালানো হয়েছে। শুক্র ও শনিবার ধনকুবের সুরা ব্যবসায়ীর ১০ একর জমির তৈরি ওই ৪০০ কোটির ফার্ম হাউসটিকে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। শুক্রবার ৫ একর জমিতে ধ্বংস অভিযান চলে। জানা গিয়েছে, ছত্তরপুরে ১০ একর জমির উপরে তৈরি ওই ফার্মহাউসের দাম ৪০০ কোটি টাকা। শুক্রবার ৫ একর জমি আদায় করা হয়। বাগানবাড়ি ভেঙে শনিবার বাকি ৫ একর জমি উদ্ধার করা হয়।

 গত ১৩ থেকে ১৭ জানুয়ারির মধ্যে উত্তর-পূর্ব দিল্লির একাধিক জায়গা অভিযান চালায় দিল্লি ডেভেলপমেন্ট অথারিটি। গোকুলপুরীর একাধিক জায়গায় বেআইনি বাড়িঘর, এমনকী বড় শোরুম ভেঙে দেওয়া হয়। তবে পন্টি চাডার ৪০০ কোটির ফার্ম হাউস গুঁড়িয়ে দেওয়া তাতপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। যদিও এখনও পর্যন্ত চাডা গ্রুপের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।