স্ট্যালিন কোনওদিন মুখ্যমন্ত্রী হতে পারবে না: এম কে আলাগিরি

করুণানিধি পরিবারে ভ্রাতৃদ্বন্দ্বের কথা দেশের রাজনৈতিক মহলে চর্চিত একটি বিষয়- তার মধ্যে ফের ডিএমকে প্রধান এম কে স্ট্যালিনকে নিশানা করলেন এম কে আলাগিরি।

Written by SNS Madurai | January 5, 2021 4:31 pm

ডিএমকে প্রধান এম কে স্ট্যালিন। (Photo: Kuntal Chakrabarty/IANS)

করুণানিধি পরিবারে ভ্রাতৃদ্বন্দ্বের কথা দেশের রাজনৈতিক মহলে চর্চিত একটি বিষয়- তার মধ্যে ফের ডিএমকে প্রধান এম কে স্ট্যালিন’কে নিশানা করলেন এম কে আলাগিরি। তিনি ঘনিষ্ট সহযােগী ও সমর্থকদের সঙ্গে বৈঠকে তার পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ নিয়ে আলােচনা করেন। 

তিনি স্ট্যালিনকে নিশানা করে দাবি করেন, ‘আমার ছােট ভাই স্ট্যালিন কোনওদিন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হতে পারবেন না। দল বিরােধী কার্যকলাপের অভিযােগে বছর সাত আগে এম কে আলগিরিকে বরখাস্ত করা হয়েছিল। 

বহিষ্কৃত ডিএমকে নেতা এম কে আলাগিরি তার ঘনিষ্ট সহযােগী ও সমর্থকদের বলেন, খুব শীঘ্রই পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ কি হবে তা ঘােষণা করবেন। তাঁর কথায়, বলেন, ‘আমি ভাল কিছু করার লক্ষ্য নিয়েই রাজনীতির ময়দানে ফের নামব। সমর্থকরা প্রস্তুত থাকনে। আমি খুব শীঘ্রই সিদ্ধান্ত ঘােষণা করব। ওই সিদ্ধান্তটি ভালাে হলেই সমর্থকরা মেনে নেবেন। নইলে মেনে নেবেন না। 

পাশাপাশি তিনি বলেন, ‘পােস্টে যে দাবিগুলি করা হয়েছে, কোনওদিনই তিনি ওই দাবিগুলি কলেনি। প্রয়াত নেতা ডিএমকে প্রধান এম করুণানিধি জোর করে তার ওপর দায় চাপিয়ে দিয়েছিলেন। তামিলনাড়ু ভােটের আগে এম কে আলাগিরির বিজেপি’তে যােগ দেওয়ার সম্ভাবনা নিয়ে জল্পনা চলছে। 

তিনি ২০০৯ সালে তিরুমঙ্গলমে উপনির্বাচনে তার নেতৃত্বে দলের জয়ের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, ‘আমি আশ্বস্ত করেছিলাম দল ৪০,০০০ ভােটে জয় লাভ করবে। যদিও ‘তিরুমঙ্গলম ফর্মুলা’ নেপথ্যে আর্থিক লেনদেনের কথা ওঠে। সেদিনও জোর গলায় বলেছিলাম, দলের জয়ের নেপথ্যে কোনও আর্থিক লেনদেন ছিল না, কঠোর পরিশ্রম দ্বারা দলের জয় নিশ্চিত করেছিলাম।