সমাজসচেতক বিগ বি

গুরুত্বপূর্ণ সমাজিক বিষয় নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে অমিতাভ বচ্চন’কে একাধিকবার দেখা গেছে।

Written by SNS Mumbai | June 21, 2019 10:45 am

সমাজসেবী হিসাবে অমিতাভ বচ্চন’কে আমরা এর আগেও পেয়েছি। গুরুত্বপূর্ণ সমাজিক বিষয় নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে অমিতাভ বচ্চন’কে একাধিকবার দেখা গেছে। এবার অন্ধত্ব দূরীকরণে প্রচার করতে দেখা যাবে অমিতাভ’কে। ক্যাম্পেনের নাম রাখা হয়েছে ‘সি নাও’।

উত্তরপ্রদেশে ৫টি শহরে অন্ধত্ব নিয়ে প্রচার অভিযানে নামছে অমিতাভ বচ্চন। উন্নাও, লখনউ, রায়বরেলি, লখিমপুর খেরি এবং সীতাপুরে প্রচার করবেন অমিতাভ। জানা গেছে, রেডিও, টেলিভিশন, সংবাদমাধ্যম, সােশ্যাল মিডিয়া ও এসএমএসের মাধ্যমে মানুষকে চোখের স্বাস্থ্য, স্থানীয় পরিষেবা সম্পর্কে জানান হবে। সেই সঙ্গে চোখ সম্পর্কীয় বিভিন্ন তথ্য দেওয়া হবে। চোখ নিয়ে এই প্রচারাভিযান সম্পর্কে অমিতাভ বচ্চন জানান, ‘আমি নিজে চশমা পরতে ভালােভাসি। আশা করবাে এই প্রচারের মাধ্যমে বাকিরাও চশমা পড়তে উৎসাহিত হবেন’।

চোখের সমস্যা নিয়ে বিগ বি আরও বলেন, ‘দৃষ্টিশক্তির সমস্যা ভারতে সাধারণ একটা ঘটনা। চোখের স্বাস্থ্যের বিষয়ে অজ্ঞানতার কারণেই মানুষ সহজ ও সাধারণ চিকিৎসা করান না। অনেকে তাে স্থানীয় চক্ষু পরিষেবা কেন্দ্রের খবর রাখে না। এটা সত্যি সঠিক যত্নের মাধ্যমে বিভিন্ন ধরণের অন্ধত্ব দূর করা সম্ভব’।

দ্য ফ্রেড হলােস ফাউন্ডেশন এবং এসেলিয়র ভিশন ফাউন্ডেশন নামে দুটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে এই কসূিচি নেওয়া হয়েছে।