শ্রীনগরে ফের নিষেধাজ্ঞা জারি, জনগণকে বাড়িতে থাকার নির্দেশ

কয়েক ঘন্টার জন্য নিষেধাজ্ঞা শিথিল করে দেওয়ার পর উপত্যকার কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনার কারণে ফের নিষেধাজ্ঞা জারি করা হল।

Written by SNS Srinagar | August 12, 2019 1:10 pm

নিরাপত্তায় মোড়া জম্মু ও কাশ্মীর। (Photo: IANS)

ফের জারি করা হল নিষেধাজ্ঞা- কয়েক ঘন্টার জন্য নিষেধাজ্ঞা শিথিল করে দেওয়ার পর উপত্যকার কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনার কারণে ফের নিষেধাজ্ঞা জারি করা হল।

পুলিশকর্মীরা এলাকায় গাড়ি নিয়ে ঘুড়ে লাউড স্পিকারের সাহায্যে স্থানীয়দের বাড়িতে থাকতে আর্জি করেন। দোকানপাঠ বন্ধ করে দেওয়ার নির্দেশ জারি করা হয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র বলেন, শ্রীনগর ও বারামুল্লাতে বিক্ষোভ কর্মসূচী পালন করা হচ্ছে। তবে কোনওটাতে কুড়ি জনের বেশি জমায়েত করেনি।

কংগ্রেস নেতা রাহুল গান্ধি দাবি করেছেন, রাজ্যের সর্বত্র বিক্ষোভ প্রদর্শন করা হচ্ছে। পুলিশ প্রধান দিলবাগ সিং বলেন, কোনও অপ্রীতিকর ঘটনা হয়নি। ইট-পাথরের হুমলা চললেও ঘটনাস্থলে তা নিয়ন্ত্রণ করা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে সংবাদমাধ্যমে প্রকাশিত রিপাের্ট খারিজ করে দেওয়া হয়েছে। রাজ্য পুলিশের তরফে টুইট করে লেখা হয়েছে, ‘জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক। রাজ্যের কোথাও কোনও সংঘর্ষের খবর নেই’।

প্রশাসনের তরফে জানানাে হয়েছে, সিনিয়র পুলিশ অফিসার ও মুখ্য সচিব বি ভি আর সুব্রহ্মণ্যম জনগণকে গুজবে কান দিতে নিষেধ করেছেন। শ্রীনগরে ঈদের কেনাকাটা চলছে। ওমর আবদুল্লা, মেহবুবা মুফতি সহ ৪০০ জন রাজনীতিককে গত সপ্তাহ থেকে গৃহবন্দি করে রাখা হয়েছে।