রাফায়েল নিয়ে বিজেপিকে কম কথা বলার পরামর্শ শিবসেনার

রাফায়েল নিয়ে বিজেপিকে কম কথা বলার পরামর্শ শিবসেনার

Written by SNS New Delhi | April 13, 2019 10:51 am

মোদি ও উদ্ধ্বব ঠাকরে

রাফায়েল যুদ্ধ বিমান নিয়ে এনডিএ’র বড় শরিক বিজেপিকে পরামর্শ দিলো শিবসেনা।তাদের মতে, বিজেপি এ ব্যাপারে যত কম কথা বলে ততই ভালো।কংগ্রেস এমনিতেই রাফায়েল ইস্যুকেই বারবার তাদের নির্বাচনী প্রচারে তুলে ধরছে।এই পরিস্থিতিতে এবার শিবসেনা বিজেপিকে কম কথা বলার পরামর্শ দিল সুপ্রিম কোর্ট।

নির্বাচনের আগে নমো টিভির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।এই বিষয়টিও এড়িয়ে যাওয়া যেত বলে মন্তব্য করেছে শিবসেনা।তাঁদের মতে অন্যান্য বৈদ্যুতিন চ্যানেলগুলিতে প্রধানমন্ত্রী যে প্রচার করেন,তাতে সন্তুষ্ট থাকলেই ভালো হতো।এই দুটি ছাড়া আরও একটি ব্যাপারে বিজেপির সমালোচনা করেছে শিবসেনা।সেটি একটি ভিডিও সংক্রান্ত।মহারাষ্ট্রের জলগাঁও এলাকায় মন্ত্রীর উপস্থিতিতেই বিজেপি কর্মীরা নিজেদের মধ্যে মারামারিতে জড়িয়ে পড়েন।সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ভিডিও।

শিবসেনার মুখপত্র সামনায় লেখা হয়েছে,এইসব ঘটনা বিজেপি এবং এনডিএ জোটের পক্ষে ভালো বিজ্ঞাপন নয়।বিজেপির উচিত নিজেদের অবস্থান স্পষ্ট করা।বিজেপি এবং সেনা নিজেদের অন্য রকম রাজনৈতিক দল বলে দাবি করে।তাই রাফায়েলের মতো বিষয়ে ধৈর্য রাখা উচিত বিজেপির। সকলেরই মনে রাখা উচিত বাড়তি কথা বললে দলের ক্ষতি হতে পারে।

এদিকে রাফায়েল নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে ফৌজদারি আদালত অবমাননার মামলা করেছেন বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে মন্তব্য করায় এই মামলা করা হয়েছে।আগামী সোমবার সুপ্রিম কোর্ট তাঁর এই মামলা শুনবে।এর আগে বুধবারই শীর্ষ আদালত রাফায়েল যুদ্ধ বিমান সংক্রান্ত একটি রায় দেয়।কেন্দ্রীয় সরকার দাবি করেছিল,রাফায়েল যুদ্ধবিমান নিয়ে যে সমস্ত গোপন তথ্য সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে,সেগুলি মামলার অংশ হতে পারে না কিন্তু সুপ্রিম কোর্টে সেই আবেদন খারিজ করে দেয়।