কঙ্গনা প্রসঙ্গে শিবসেনা মুখপাত্রকে হুমকি ফোন, গ্রেফতার টালিগঞ্জের যুবক

কঙ্গনা রানাওয়াত এবং শিবসেনা বিতর্কে দুই পক্ষ থেকেই আক্রমণ চলছে তখন কঙ্গনাকে সমর্থন জানিয়ে শিবসেনা শিবিরে হুমকি ফোন গেল কলকাতা থেকে।

Written by SNS New Delhi | September 12, 2020 2:56 pm

কঙ্গনা রানাওয়াত (Photo by Sujit Jaiswal / AFP)

কঙ্গনা রানাওয়াত এবং শিবসেনা বিতর্কে দুই পক্ষ থেকেই আক্রমণ চলছে তখন কঙ্গনাকে সমর্থন জানিয়ে শিবসেনা শিবিরে হুমকি ফোন গেল কলকাতা থেকে। অভিযুক্ত টালিগঞ্জের বাসিন্দা পলাশ দাস শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতকে ফোনে হুমকি দিয়েছেন, তদন্তে উঠে এল এমন তথ্য। শুধু সঞ্জয় রাউতই নয়, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকেও ফোন করে গালিগালাজ করেছিলেন। 

শুক্রবার আলিপুর আদালতে ধৃত পলাশ দাসকে মুম্বই নিয়ে যাওয়ার জন্য ট্রানজিট রিমান্ডের আবেদন করেছিল মুম্বই পুলিশ। সেই আবেদন মঞ্জুর করল আলিপুর আদালত। আগামী ১৪ সেপ্টেম্বর মুম্বই আদালতে তােলা হবে অভিযুক্তকে। আর সাতদিনের মধ্যেই সেই সংক্রান্ত রিপাের্ট আলিপুর আদালত জানাবে মুম্বই পুলিশ। 

পেশায় জিম ইনস্ট্রাক্টার পলাশ বসু দুবাইতে কিছুদিন কাজ করেছেন। তিনি ফোনে নিজেকে দাউদ ইব্রাহিমের গ্যাং-এর লােক বলে পরিচয় দিয়ে হুমকি ফোন দিয়েছিলেন শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে। 

প্রসঙ্গত, সম্প্রতি কঙ্গনা রানাওয়াত অভিযােগ করেন, শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত শাসানি দিয়েছেন, তিনি যেন আর মুম্বইতে না ফেরেন। কঙ্গনার এই অভিযােগের প্রত্যুত্তরে সঞ্জয় রাউত জানিয়েছিলেন, তারা এই ধরনের কথা বলেন না। আসলে কঙ্গনা এখানে মুখ মাত্র, এর নেপথ্যে অন্য লাউডস্পিকার বাজছে। শিবসেনা মুখপাত্রের ইঙ্গিত ছিল বিজেপির দিকে। 

রানাওয়াত ও রাউতের মধ্যে এই বাকযুদ্ধের পরেই কঙ্গনাকে সমর্থন করে শিবসেনা নেতাদের হুমকি ফোন দেন কলকাতার বাসিন্দা পলাশ দাস। ওই হুমকি ফোনের পর তদন্তে নেমেছিল মুম্বইয়ের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড (এটিএস)। অভিযুক্তের ফোনের আইপি অ্যাড্রেস ধরেই শুক্রবার তার সন্ধান পেয়ে যায় মুম্বই পুলিশ। অভিযুক্তের বাড়িতে ল্যাপটপ, মােবাইল এবং দুটো সিম কার্ড পাওয়া গিয়েছে। যার মধ্যে একটি আন্তর্জাতিক সিম কার্ড। যে ফোন থেকে কল গিয়েছিল তা বাজেয়াপ্ত করা হয়। তবে এছাড়া আর কোনও তথ্য-প্রমাণ পাওয়া যায়নি। 

অভিযুক্তের আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা প্রশ্ন তুলেছেন, এইরকম একটা উড়াে ফোনের তদন্তে কেন এটিএস’কে কাজে লাগানাে হল শিবসেনা সরকারের তরফ থেকে? এটা কি কেবল কঙ্গনা রানায়ওয়াতের নাম রয়েছে বলেই? কিন্তু এই যুক্তি নাকচ করে দিয়ে মুম্বই পুলিশের তরফে বলা হয়েছে অভিযুক্ত পলাশ দাস দাউদ ইব্রাহিমের নাম বলেছেন। সেক্ষেত্রে জাতীয় নিরাপত্তার প্রশ্ন উঠছে। সেই কারণেই এটিএস’কে কাজে লাগানাে হয়েছে।