জয়ের পরেই শুভেন্দুর সঙ্গে কথা শাহর

শুভেন্দু অধিকারী (Photo: IANS)

চার রাজ্যে বিজেপি-র জয়ের খবর নিশ্চিত হতেই পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা অধিকারীর সঙ্গে ফোনে কথা হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। বৃহস্পতিবার বিধানসভায় এলেও, অধিবেশনে অংশ নেননি তিনি।

বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর, বিধানসভায় আসার আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয় বিরোধী দলনেতার। পাঁচ রাজ্যের নির্বাচনে বিজেপি-র ফলাফল নিয়ে কথা হয় দু’জনের মধ্যে। চার রাজ্যে সরকার গঠনের জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে শুভেচ্ছা জানান শুভেন্দু।

এক প্রশ্নের উত্তরে শুভেন্দু বলেন, “আমাদের সর্বভারতীয় রাজনৈতিক দল। তাই নানা সময়ে বিভিন্ন স্তরে নেতাদের সঙ্গে আমাদের কথা বলতে হয়। তাই কোন নেতার সঙ্গে কী কথা হয়েছে সে বিষয়ে আমি প্রকাশ্যে কিছুই জানাবো না।”


বিরোধী দলনেতা কিছু বলতে না চাইলেও এক প্রবীণ বিজেপি বিধায়ক বলেন, “রাজ্যের ফলাফলের প্রভাব পশ্চিমবঙ্গের রাজনীতিতেও পড়বে, তা জোর দিয়ে বলা যায়। শুভেন্দুর সঙ্গে অমিত শাহের কথা সে দিকেই ইঙ্গিত করছে।”

বিধানসভায় এলেও, অধিবেশনে যোগ দেননি শুভেন্দু। বরং বিধানসভার লবিতে বিজেপি বিধায়কদের ধরনায় অংশ নেন তিনি। পরে বিধায়কদের সঙ্গে চার রাজ্যে বিজেপি-র জয়ের আনন্দে শামিল হন শুভেন্দু। বিধানসভার বাইরে সাধারণ মানুষের মধ্যে লাড্ডু বিতরণ করেন শুভেন্দু-সহ বিজেপি বিধায়করা।