নেপাল-শ্রীলঙ্কায় বিজেপি’র সরকার গড়বেন শাহ !! বিপ্লবের মন্তব্যে আপত্তি নেপালের

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসার পর থেকেই একের পর এক বিতর্কের সূচনা হয়ে, বিপ্লবের হাত ধরে । এবার তার মন্তব্যে যে বিতর্ক তৈরি হয়েছে দেশের বাইরেও

Written by SNS Kathmandu | February 18, 2021 7:01 pm

বিপ্লব দেব ও অমিত শাহ (Photo: SNS)

বিপ্লব দেব মানেই বিতর্ক। ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসার পর থেকেই একের পর এক বিতর্কের সূচনা হয়ে, বিপ্লবের হাত ধরে । এবার তার মন্তব্যে যে বিতর্ক তৈরি হয়েছে তার রেশ সীমানা পেরিয়ে পৌঁছে গিয়েছে দেশের বাইরেও। সম্প্রতি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেছিলেন- নেপাল ও শ্রীলঙ্কাতেও সরকার গড়বেন অমিত শাহ। বিপ্লবের এ হেন মন্তব্যের নিন্দায় সরব হল নেপাল সরকার। এ নিয়ে ভারত সরকারে কাছে তাদের আপত্তি জানিয়েছে কাঠমাণ্ডু।

এ প্রসঙ্গে নেপালের বিদেশমন্ত্রী প্রদীপ কুমার গিয়াওয়ালি বলেছেন , বিষয়টি নােট করা হয়েছে। আমাদের আপত্তি জানিয়েছি। এই বিষয়টি নিয়ে ভারত সরকারের কাছে সরকারিভাবে আপত্তি জানিয়েছে নেপাল প্রশাসন। ভারতে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত এই আপত্তি জানিয়েছেন বলে সূত্র মারফত খবর এসেছে। নেপালের শাসক দল কমিউনিস্ট পার্টি ও প্রধান বিরােধী দল নেপালি কংগ্রেস বিপ্লবের এই অদ্ভুত মন্তব্যের সমালােচনায় সরব হয়েছে। এই মন্তব্যে নেপালের সার্বভৌমত্ব খর্ব করা হয়েছে বলেও সরব হয়েছে তারা।

উল্লেখ্য গত রব্বিার বিপ্লব দেব বলেন, ত্রিপুরায় দলের নেতাদের সঙ্গে বৈঠকে শ্রীলঙ্কা ও নেপালে সংগঠন বিস্তারের কথা বলেছিলেন অমিত শাহ। সে সময় বিজেপির সর্বভারতীয় সভাপতি ছিলেন অমিত শাহ। বিপ্লবের কথায়, আগরতলা গেস্ট হাউসে আমরা কথা বলছিলাম । অমিত শাহ বলেছিলেন, নেপাল ও শ্রীলঙ্কা বাকি রয়েছে। এখানেও আমাদের জিততে হবে। বিপ্লব আরও বলেছিলেন, অমিত শাহের দক্ষতাতেই বিজেপি আজ এত বড় দল । কমিউনিস্ট পার্টির রেকর্ড ভেঙে দিয়েছেন অমিত শাহ।

এর আগে বিজেপি সরকার টিকিয়ে রাখার উপায় বলে রীতিমতাে হইচই ফেলে দিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি বলেছিলেন, যদি সকলে নিজের বাড়ির সামনে স্বামী বিবেকানন্দের ছবি ও বাণী টাঙিয়ে রাখেন, তাহলে সে রাজ্যে ৩০-৩৫ বছর ক্ষমতায় থাকতে পারব বিজেপি।

মহাভারতের যুগে ইন্টারনেট ছিল বলে আজব মন্তব্যও শােনা গিয়েছিল বিপ্লবের মুখে। প্রসঙ্গত ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদে বসার পর থেকেই একের পর এক মন্তব্য করে বিতর্ক বাড়িয়েছেন বিপ্লব। ত্রিপুরার মুখ্যমন্ত্রীর একের পর এক বৈপ্লবিক মন্তব্যে বারবার বিড়ম্বনায় পড়তে হয়েছে বিজেপি’কে।