স্কুলের পিকনিকে মর্মান্তিক পরিণতি, নৌকো ডুবে মৃত্যু ১২ জন পড়ুয়া ও ২ জন শিক্ষকের 

Written by SNS January 18, 2024 8:23 pm
 ভাদোদরা, ১৮ জানুয়ারি –  স্কুলের পিকনিকে মর্মান্তিক পরিণতি,  নৌকো ডুবে গিয়ে মৃত্যু হল ১২ জন পড়ুয়ার, মৃত্যু হয়েছে ২ জন শিক্ষকেরও। গুজরাতের ভাদোদরা জেলার হারনি মোতিনাথ লেকে এই ঘটনা ঘটে। কোনও পড়ুয়ারই লাইফ জ্যাকেট গায়ে  ছিল না বলে জানা গেছে। পিকনিকের ফাঁকে ছাত্রছাত্রীরা বোটিং করতে গিয়েই এই দুর্ঘটনা ঘটে। খবরটির সত্যতা নিশ্চিত করে শোকপ্রকাশ করেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল।
গুজরাটের ভাদোদরার একটি বেসরকারি স্কুল ‘নিউ সানরাইজ’। স্কুলের তরফেই তাদের পিকনিকে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছিল।পিকনিকে গিয়ে তারা বোটিং করার সময় নৌকো উল্টে যায়।  প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গিয়েছে, একটি নৌকায় ২৭ জন চেপেছিল। বেসামাল হয়ে সেটি ডুবে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং দমকলবাহিনী। উদ্ধারকাজ শুরু হওয়ার আগেই লেকে ঝাঁপ দিয়ে কয়েক জন পড়ুয়াকে উদ্ধার করেন স্থানীয় মানুষ। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ৬ জনের দেহ উদ্ধার করে । বাকিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এক্স টুইটারে শোক প্রকাশ করে মৃতদের আত্মার শান্তিকামনা করেন। তাঁদের পরিবারকে সমবেদনা জানিয়ে জখম শিশু ও শিক্ষক-শিক্ষিকাদের চিকিৎসার সবরকম ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। পিকনিক করতে গিয়ে স্কুল পড়ুয়াদের মর্মান্তিক মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন গুজরাটের শিক্ষামন্ত্রী কুবের দিনদুর। লেকের ওই নৌকোর যাত্রী বহন ক্ষমতা ১৫ জন,  সেখানে ২৭ জন কেন পড়ুয়াকে কেন তোলা হয়েছিল সেই প্রশ্ন তুলেছেন অভিভাবকেরা ।