সলমন খানের বাড়ি লক্ষ্য করে পর পর গুলি, দেশজুড়ে চাঞ্চল্য!

Written by SNS April 14, 2024 2:05 pm

মুম্বই, ১৪ এপ্রিল: ফের দুষ্কৃতীদের টার্গেটের শিকার বলিউড মেগাস্টার সলমন খান। আজ, রবিবার পশ্চিম বান্দ্রায় তাঁর বাড়ি লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। মুম্বই পুলিশের দুর্নীতি দমন শাখা তাঁর বাড়ির বাইরের অংশে তিন-চারটি গুলির চিহ্ন দেখতে পান।

জানা গিয়েছে, দুষ্কৃতীরা হেলমেট পরা অবস্থায় ঘটনাটি ঘটিয়েছে। ঘটনার সময় অন্তত দুইজন অজ্ঞাত পরিচয় ব্যক্তি যুক্ত ছিল। যারা দ্রুতগতিতে একটি মোটরসাইকেলে এসে গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের দিকে অন্তত তিন-চারটি গুলি চালায়। অন্ধকার ও নির্জন রাস্তার নিস্তব্ধতা ভেদ করে গুলি লাগে সলমনের বাংলোয়। প্রসঙ্গত বিগত কয়েক বছর ধরে, সলমান খান এবং তার পরিবার বিষ্ণোই গ্যাং-এর মতো পাঞ্জাব-ভিত্তিক কিছু মাফিয়া গোষ্ঠীর কাছ থেকে প্রাণনাশের হুমকির সম্মুখীন হচ্ছেন।

গত কয়েক বছরে তাঁকে এবং তাঁর বাবা সেলিম খানকে পরিবারের কাছে চিঠি দেওয়া সহ বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। রমজান ঈদ উদযাপনের পর সলমান খান সপ্তাহান্তে ছুটিতে বাড়িতে ছিলেন কি না তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে এদিনের ঘটনাটি জানতে পেরে, বান্দ্রা পুলিশের একটি দল খান পরিবারের কাছে ছুটে আসে। এবং প্রাথমিক তদন্ত শুরু করা হয়েছে। আশেপাশের নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। পুলিশ শ্যুটারদের খুঁজে বের করতে এবং তাঁদের উদ্দেশ্য এবং লক্ষ্যগুলি তদন্ত করতে এলাকার সিসিটিভি ফুটেজ স্ক্যান করা হচ্ছে। ঘটনার আরও বিশদ বিবরণের জন্য অপেক্ষা করা হচ্ছে। ঘটনার কয়েক ঘন্টা পরে, ব্যালিস্টিক বিশেষজ্ঞদের সঙ্গে একটি ক্রাইম ব্রাঞ্চ এবং ফরেনসিক দলও ঘটনাস্থলে পৌঁছে যায়। ভবনের প্রবেশদ্বারের গেটে অন্তত একটি বুলেটের চিহ্ন দেখতে পাওয়া যায়।

৫৮ বছর বয়সী সলমান খান শহরতলির উত্তর-পশ্চিম মুম্বাইয়ের মনোরম বান্দ্রা সমুদ্র-মুখী এলাকায় ল্যান্ডমার্ক গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে বাবা-মা, ভাই এবং তাঁদের আত্মীয়-স্বজন সমন্বিত প্রায় পুরো যৌথ পরিবারকে নিয়ে থাকেন। রাজস্থানে ১৯৯৮ সালের কালো হরিণ শিকারের ঘটনার পর বেশ কয়েক বছর ধরে, সেলিম খান এবং সলমান খান লরেন্স বিষ্ণোই গ্যাং থেকে লাগাতার প্রাণনাশের হুমকি পেয়ে আসছেন।

২০২২ সালে তাঁর বাড়ির কাছে সকালে হাঁটার সময় সেলিম খান একটি নোট পেয়েছিলেন। যাতে লেখা ছিল, “সেলিম খান…সলমান খান…বহুত জল আপকা মুসে ওয়ালা হোগা” – সিধু মুজ ওয়ালা, একজন পাঞ্জাবি র‌্যাপার। বিনোদন শিল্পকে কাঁপিয়ে ২৯ মে, ২০২২-এ তার বাড়িতে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়েছিল।।

মুম্বাই-ভিত্তিক অভিনেতাকে একাধিক হুমকির পরে, শহরের পুলিশ সলমান খানের নিরাপত্তা কভার আপগ্রেড করেছে। তাঁকে একটি বন্দুকের লাইসেন্সের জন্য একটি পারমিট জারি করা হয়েছে। এছাড়া অতিরিক্ত সুরক্ষার জন্য গত বছর অভিনেতা একটি নতুন বুলেট-প্রুফ এসইউভি কিনেছেন।