‘দেশবাসীর কাছে ক্ষমা চান রাহুল’, দাবি বিজেপির

এদিন রাহুল গান্ধির বিরুদ্ধে থাকা ‘চৌকিদার চোর হ্যায়’ বিষয়ক মামলাটিও বন্ধ করে দিল শীর্ষ আদালত।

Written by SNS New Delhi | November 15, 2019 6:38 pm

কেন্দ্রীয় যােগাযােগমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। (File Photo: IANS/PIB)

রাফায়েল নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির বিরুদ্ধে আঙুল তােলার জন্য জনগণের কাছে ক্ষমা চাওয়া উচিত কংগ্রেস নেতা রাহুল গান্ধির। সুপ্রিম কোর্টের রায়ের পর এমনই দাবিতে সােচ্চার হল বিজেপি। বিজেপির শীর্ষনেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদের যুক্তি, শুধু শীর্ষ আদালতে ক্ষমা চাওয়াটাই যথেষ্ট নয়। 

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি সঞ্জয় কিষেণ এবং বিচারপতি এম কে জোসেফের তিন সদস্যের বেঞ্চ স্পষ্ট জানিয়ে দেয়, ফরাসি সংস্থার থেকে যে ৩৬টি রাফায়েল যুদ্ধ বিমান কেনার ব্রত নিয়ে আর্থিক দুর্নীতির অভিযােগ উঠেছিল, তা নিয়ে ফের সিবিআই তদন্তের কোনও প্রয়ােজন নেই। যার জেরে এদিন গত ১০ মে আদালতে দাখিল হওয়া রাফায়েলের একগুচ্ছ রিভিউ পিটিশন খারিজ করে দেয় শীর্ষ আদালত।

আদালতের তরফে আরও জানানাে হয়, তারা মনে করে না এই মামলায় আর নতুন করে কোনও এফআইআর বা পুনঃতদন্তের প্রয়ােজন। পাশাপাশি এদিন রাহুল গান্ধির বিরুদ্ধে থাকা ‘চৌকিদার চোর হ্যায়’ বিষয়ক মামলাটিও বন্ধ করে দিল শীর্ষ আদালত। আদালতের তরফে এদিন বলা হয়, রাহুল গান্ধি দেশের একজন শীর্ষস্থানীয় রাজনীতিক। তাই ভবিষ্যতে তিনি এই ধরনের কোনও যাতে মন্তব্য না করেন, সেদিকে সতর্ক থাকুন। গত ৮ মে রাহুল গান্ধি নিজে আদালতে হাজির হয়ে তাঁর করা মন্তব্যের জন্য আদালতে নিঃশর্ত ক্ষমা চান। 

আদালতের এই রায়দানের পরই সাংবাদিক সম্মেলন করে কংগ্রেসকে একহাত নেয় বিজেপি। মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, ‘রাহুল গান্ধি, আজ আপনাকে ক্ষমা চাইতে হবে। এমনকি আজ রিভিউ পিটিশনও খারিজ হয়ে গিয়েছে। নিজেকে বাঁচানাের জন্য আপনি আদালতে ক্ষমা চেয়েছিলেন। কিন্তু আপনি কি দেশের জনগণের কাছেক্ষমা চেয়েছে?’ বিজেপি নেতার অভিযােগ, রাহুল শুধু প্রধানমন্ত্রীকে চোর বলেই থেমে থাকেননি, তিনি লােকসভা নির্বাচনের প্রচার করতে গিয়ে প্রাক্তন ফরাসি প্রধানমন্ত্রীর বিবৃতি নিয়েও মিথ্যে কথা বলেছেন।