ফের মঙ্গলবার ইডির দফতরে হাজিরা দিতে হবে রাহুল গান্ধীকে

গত সপ্তাহে সোমবার প্রথম ইডির দফতরে হাজিরা দেন রাহুল। মঙ্গলবার প্রায় টানা ১০ ঘণ্টা জেরার পর বুধবার‌ও তাঁকে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়।

Written by SNS New delhi | June 21, 2022 12:09 am

 ফের এনর্ফোসমেন্ট ডিরেক্টারেটের দফতরে হাজিরা দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সকাল সাড়ে ১১টা নাগাদ ইডির দফতরে পৌঁছন তিনি। টানা তিনদিন, ৩০ ঘণ্টা জেরার পরেও সন্তুষ্ট নন ইডির তদন্তকারীরা, তাই আবারো রাহুলকে ইডির দফতরে ডেকে পাঠানো হয়।

ন্যাশেনাল হ্যারাল্ড মামলায় বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য জানতেই রাহুল গান্ধীকে ক্রমাগত জেরা করছে ইডি। গত সপ্তাহে সোমবার প্রথম ইডির দফতরে হাজিরা দেন রাহুল। মঙ্গলবার ফের তলব করা হয় তাঁকে। প্রায় টানা ১০ ঘণ্টা জেরার পর বুধবার‌ও তাঁকে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়।

সূত্রের খবর, সোমবার ইডির দফতরে হাজিরার আগে নিজের আইনজীবীদের সঙ্গে কথা বলে নেন রাহুল। ওদিকে তাঁর জন্য র্দীঘ প্রশ্ন মালাও সাজিয়ে রেখেছিলেন ইডির তদন্তকারীরা। গত তিনবার নাকী মাত্র পঞ্চাশ শতাংশ প্রশ্ন করা হয়েছে। বার বার হাজিরা দেওয়ায় নাকী তদন্তকারীদের কাছে বিরক্তিও প্রকাশ করেছেন এই কংগ্রেস নেতা। ১০ ঘন্টা জেরার পর ফের মঙ্গলবার তাঁকে হাজিরা দিতে বলেছে ইডি। 

একদিকে রাহুলের ইডি দফতরে হাজিরাকে কেন্দ্র করে উত্তাল দিল্লী। যুব কংগ্রেস কর্মীরা এদিন শিবাজী ব্রিজ স্টেশনে রেল অবরোধ করে। কনট প্লেসেও বিক্ষোভে সামিল হয় তারা। অশান্তি এড়াতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে আকবর রোডে কংগ্রেসের দফতরের বাইরে। সরকার রাহুল গান্ধীর সঙ্গে প্রতিহিংসামূলক আচরন করছে বলে এদিন মন্তব্য করেছেন কংগ্রেস নেতা অজয় মাকেন। রাহুল গান্ধীকে বার বার ইডি দফতরে ডেকে পাঠানো ও কংগ্রেস দফতরে পুলিশি হামলার অভিযোগ নিয়ে আজ রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করেন কংগ্রেস নেতৃবৃন্দ ।

অন্যদিকে রাহুল গান্ধী ইডি দফতরে হাজিরা দেওয়ার সময় যন্তর মন্তরে সত্যাগ্রহ শুরু করেছেন কংগ্রেস নেতৃবৃন্দ। ‘অগ্নিপথ’-এর সঙ্গে রাহুলকে ইডির দফতরে বার বার ডেকে পাঠানোর প্রতিবাদে এই শান্তিপূর্ণ সত্যাগ্রহ। সোমবার সত্যাগ্রহে উপস্থিত ছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল সহ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে, সলমন খুরশিদ, কে সুরেশ, ভি নারায়ণস্বামী সহ অন্যান্যরা।