কর্নাটকের রাজনৈতিক পরিস্থিতির জন্য রাহুল দায়ী : রাজনাথ সিং

কর্নাটকের রাজনৈতিক ডামাডােল থামাতে শাসক দল অপারগ বলে সংসদে জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

Written by SNS New Delhi | July 9, 2019 1:17 pm

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। (Photo: IANS)

কর্নাটকের রাজনৈতিক ডামাডােল থামাতে শাসক দল অপারগ বলে সংসদে জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। কর্নাটকে বিধায়ক-মন্ত্রীদের ইস্তফার যে স্রোত বইছে তা রাজ্যের অভ্যন্তরীণ বিষয়, বিজেপি সংসদীয় গণতন্ত্রে বিশ্বাসী, তাই কর্নাটকে রাজনৈতিক অস্থিরতা থামাতে পারবে না শাসক দল বলে সংসদে স্পষ্ট করে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী।

লােকসভায় কংগ্রেস দলনেতা অধীর রঞ্জন চৌধুরী কর্নাটকে জোট সরকারের টালমাটাল অবস্থার জন্য বিজেপিকে দায়ী করেছেন। সংসদে দাঁড়িয়ে অধীর অভিযােগ করেন, কর্নাটকে কংগ্রেস-জেডি (এস) সরকার ফেলতে মরিয়া হয়ে চেষ্টা চালাচ্ছে বিজেপি।

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং উত্তরে জানান, ‘আমাদের দল কখনও অন্য দলের নেতাদের ওপর চাপ তৈরি করতে পারে না। কংগ্রেসের নেতাদের পদত্যাগের বিষয়টি শুরু হয়েছে খােদ রাহুল গান্ধির পদত্যাগের মাধ্যমে’।

কংগ্রেসের তরফ থেকে অভিযােগ করা হয়, বিজেপি কর্নাটকে ক্ষমতা দখলের জন্য সরকার ফেলার চেষ্টা করছে। কর্নাটকের জোটের তরফ থেকে বৃহৎ সংখ্যক বিধায়করা পদত্যাগ করেছেন। সেখানকার সরকার ধরে রাখা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

রাজনাথ রাহুল গান্ধির দিকে অভিযােগের আঙুল তুলে বলেন, ‘পদত্যাগের বিষয়টি আমরা শুরু করেনি। রাহুল গান্ধি পথ দেখিয়েছেন। আমরা দেখেছি দলের শীর্ষ নেতা পদ থেকে ইস্তফা দিয়েছেন। বিজেপি এব্যাপারে কী করতে পারে’।