ইডি’র কাছে সময় চাইলেন রাহুল

অন্যদিকে লোকসভার অধ্যক্ষ ও রাজ্যসভার চেয়ারম্যানের সঙ্গে দেখা করেন। ইডি বার বার তলব গান্ধিকে, এমনই প্রতিহিংসা করছে রাহুল অভিযোগ করেন কংগ্রেস সাংসদরা।

Written by SNS Delhi | June 17, 2022 11:33 am

ন্যাশনাল হেরাল্ড শুক্রবার ফের ইডি তলব করেছে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধিকে। ইতিমধ্যে টানা তিনদিন তাঁকে জিজ্ঞাসাবাদ করেছেন ইডি’র আধিকারিকরা।

রাহুলের উত্তরে ইডি’র আধিকারিকরা সন্তুষ্ট নয় । সে কারণে ফের প্রাক্তন কংগ্রেস সভাপতিকে কেন্দ্রীয় সংস্থা তলব করেছে।

কিন্তু এই ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ কংগ্রেসের শীর্ষ নেতারা শুক্রবার কেন্দ্রীয় সংস্থার মুখোমুখি হওয়ার কথা রাহুলের। কিন্তু তার আগে রাহুল গান্ধি সোমবার পর্যন্ত সময় চাইলেন ইডি’র আধিকারিকদের কাছে।

কারণ তাঁর মা সোনিয়া গান্ধি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। এই পরিস্থিতিতে তাঁকে সোমবার পর্যন্ত সময় দেওয়া হোক , এমনটাই ইডি’কে জানিয়েছেন রাহুল।

দিল্লির গঙ্গারাম হাসপাতালে ভর্তি রয়েছেন সোনিয়া গান্ধি। ২৩ জুন সোনিয়াকে হাজিরার নির্দেশ দিয়েছে ইডি। এদিকে বৃহস্পতিবার দেশজুড়ে রাজভক্স ঘেরাও কর্মসূচি ছিল কংগ্রেসের। কংগ্রেসের নেতা কর্মীরা এদিন বিক্ষোভে শামিল হন।

রাহুল গান্ধিকে টানা তিনদিন জিজ্ঞাসাবাদ করে তিনি যে বয়ান দিয়েছেন, তা রেকর্ড করা হয়েছে। তারপর সেই বয়ানগুলিতে স্বাক্ষর করেছেন রাহুল গান্ধি স্বয়ং সে কারণেই ইডি দফতরে অনেকটা সময় দিতে হচ্ছে রাহুল গান্ধিকে।

অন্যদিকে লোকসভার অধ্যক্ষ ও রাজ্যসভার চেয়ারম্যানের সঙ্গে দেখা করেন এদিন কংগ্রেস সাংসদরা।

চরিতার্থ করতে ইডি বার বার তলব গান্ধিকে, এমনই প্রতিহিংসা করছে রাহুল অভিযোগ করেন কংগ্রেস সাংসদরা।

উল্লেখ্য , টানা তিনদিন রাহুল গান্ধিকে ৩০ ঘণ্টা জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে। জিজ্ঞাসাবাদের পরও রাহুলকে একদিন দেখা যায় ইডি অফিস থেকে বেরিয়ে হাসপাতালে যেতে , যেখানে সোনিয়া গান্ধি ভর্তি রয়েছেন।

এবার মায়ের অসুস্থতার কারণ দেখিয়ে জিজ্ঞাসাবাদ যাতে কিছুদিন পিছিয়ে দেওয়া যায় , সে আর্জি জানিয়ে ইডি’র আধিকারিকদের চিঠি লিখলেন রাহুল।