শেখ হাসিনার সাথে ছবি টুইট করে প্রিয়াঙ্কা গান্ধি লিখলেন, “একটি বিলম্বিত আলিঙ্গন”

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করলেন কংগ্রেস নেত্রী  প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা।

Written by SNS New Delhi | October 7, 2019 12:53 pm

প্রিয়াঙ্কা গান্ধি, শেখ হাসিন ও মনমোহন সিং। (Twitter/@priyankagandhi)

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করলেন কংগ্রেস নেত্রী  প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা। শেখ হাসিনা রবিবার চার দিনের ভারত সফরে এসেছেন।

প্রিয়াঙ্কা গান্ধির সঙ্গে ছিল প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, বরিষ্ঠ কংগ্রেস নেতা আনন্দ শর্মা ও সোনিয়া গান্ধি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শেখ হাসিনার বৈঠকের পরের দিনই এই বৈঠক হয়।

হাসিনার সঙ্গে সাক্ষাতের পরে প্রিয়াঙ্কা তাঁদের একটি ফটো টুইট করে সেদিনের বৈঠক সম্বন্ধে লেখেন, শেখ হাসিনার থেকে পাওয়া “একটি বিলম্বিত আলিঙ্গন”। হাসিনা সম্বন্ধে বলতে গিয়ে তিনি বলেন, হাসিনা তাঁর জন্য  “বিরাট অনুপ্রেরনা”।

মোদি ও হাসিনা শনিবার তাঁদের বৈঠকে সাতটি চুক্তিতে সাক্ষর করেন ও তিনটি উন্নয়ন প্রকল্পের সুচনা করেন। এই তিনটি প্রকল্পের মধ্যে রয়েছে বিপুল পরিমাণে ট্রাকে করে বাংলাদেশ থেকে ত্রিপুরায় এলপিজি সরবরাহ করা, ঢাকায় রামকৃষ্ণ মিশনে বিবেকানন্দ ভবন আর খুলনার ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-এ বাংলাদেশ-ইন্ডিয়া প্রফেশনাল স্কিল ডেভেলপমেন্ট ইন্সিটিউট ইনস্টিটিউট-এর স্থাপনা।

পূর্বে শনিবার বিদেশমন্ত্রী এস জয়শংকর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র রবিশ কুমার বলেন, ‘দুই দেশের মধ্যে এত ভালো দ্বিপাক্ষিক সম্পর্ক আগে ঘটেনি। স্বভাবতই, আলোচনার বিষয় হবে দ্বিপাক্ষিক সম্পর্ক। যখন আমি দ্বিপাক্ষিক সম্পর্কের কথা বলছি তখন আমরা বলতে চাই এই দুই দেশের পরবর্তী পদক্ষেপগুলি কি হবে যাতে তাদের এই সম্পর্ক অন্য মাত্রা নেয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসাবে শেখ হাসিনার এটি তৃতীয় মেয়াদ। তৃতীয় বার প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই তাঁর প্রথম ভারত সফর।