কোভিশিল্ড ভ্যাকসিনের দাম কমাল সেরাম

কেন্দ্রের আর্জিতে সাড়া দিল সেরাম ইনস্টিটিউট। সংস্থার তরফে জানানাে হল আরও কম দামে কোভিশিল্ড ভ্যাকসিন পৌঁছে দেওয়া হবে রাজ্যগুলির কাছে।

Written by SNS Delhi | April 30, 2021 12:05 pm

কোভিশিল্ড (Photo: Kuntal Chakrabarty/IANS)

কেন্দ্রের আর্জিতে সাড়া দিল সেরাম ইনস্টিটিউট। সংস্থার তরফে জানানাে হল আরও কম দামে কোভিশিল্ড ভ্যাকসিন পৌঁছে দেওয়া হবে রাজ্যগুলির কাছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক ১ মে থেকে ১৮ বছরের উর্ধ্বে প্রত্যেককে করােনা টিকা দেওয়ার কথা ঘােষণা করেছে।

এই টিকা দেওয়ার আগেই সেরাম কোভিশিল্ড এবং ভারত বায়ােটেক কো-ভ্যাকসিনের দাম ঘােষণা করেছিল। দুই সংস্থার টিকার দাম নিয়ে সরব হয়েছিলেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

কেন্দ্র ও রাজ্যের মধ্যে দামের পার্থক্য নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীরা। চাপের মুখে পড়ে কেন্দ্রের তরফে ভ্যাকসিনের দাম কমানাের জন্য আর্জি জানানাে হয় দুই সংস্থার কাছে । বুধবার সাড়া দিল সেরাম।

এদিন সেরামের আদর পুনওয়ালা জানালেন, ‘সেরামের তরফে মানকি পদক্ষেপ নেওয়া হল। আমরা ৪০০ টাকা থেকে কোভিশিল্ডের প্রতি ভােজের মূল্য কমিয়ে ৩০০ টাকা করার সিদ্ধান্ত নিলাম, যা দ্রুত কার্যকর করা হচ্ছে।

তবে পূর্ব ঘােষণা অনুযায়ী বেসরকারি হাসপাতালকে ডােজ পিছু খরচ করতে হবে ৬০০ টাকা। তবে কেন্দ্রকে ১৫০ টাকার বিনিময়ে প্রতি ডােজ দেওয়া হবে। সেরাম ইতিবাচক সাড়া দিলেও ভারত বায়ােটেক এখনও এই নিয়ে নতুন কোনও সিদ্ধান্তের কথা জানায়নি।