সপ্তাহে অন্তত তিনদিন অফিসে এসেই কাজ করতে বলল জনপ্রিয় সংস্থা মেটা।

Written by SNS June 3, 2023 10:29 am

(FILES) In this file photo illustration taken on October 28, 2021, in Los Angeles, shows the Facebook like logo on a smartphone in front of a computer screen showing the parent company META logo. - Meta warned a million Facebook users on October 7, 2022 that they have been "exposed" to seemingly innocuous smartphone applications designed to steal passwords to the social network. So far this year, Meta has identified more than 400 "malicious" apps tailored for smartphones powered by Apple or Android software and available at the Apple and Google app stores, director of threat disruption David Agranovich said during a briefing. (Photo by Chris DELMAS / AFP) (Photo by CHRIS DELMAS/AFP via Getty Images)

কলকাতা :- সুখের দিন শেষ, বিশ্বের সবথেকে বড় সোশ্যাল জায়েন্ট মেটাতে কর্মরত কর্মীদের। ফেসবুক-হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের মুল সংস্থা মেটা নতুন নীতি নিয়ে আসতে চলেছে। আর সেই অনুযায়ী আগামী সেপ্টেম্বর থেকে অফিসে এসেই কাজ করতে হবে কর্মীদের।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকেই অফিসে এসে কাজ করতে বলা হয়েছে। তবে রোজ নয়, সপ্তাহে অন্তত তিন দিন কাজ করতেই হবে। করোনার পর থেকে ওয়ার্ক ফ্রম হোম চলছিল মেটার কর্মীদের। বাড়িতে হোক কিংবা যেখানে বসে সহজেই কাজ করতে পারছিলেন কর্মীরা। কিন্তু এবার সপ্তাহে তিন দিন কর্মীদের অফিসে এসেই কাজ করতে হবে।

সূত্রের খবর অনুযায়ী, এর আগে ওয়ার্ক ফ্রম হোমের ক্ষেত্রে পরিকাঠামো তৈরি করতে সংস্থার কর্তা মার্ক জুকারবার্গ ১০০০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭৫ হাজার টাকা) আর্থিক সাহায্যও কর্মীদের দেওয়ার কথা ঘোষণা করে। যদিও বর্তমান পরিস্থিতির কথা ভেবেই এই সিদ্ধান্ত সংস্থা নিয়েছে বলেই জানা গিয়েছে। ব্লুমবার্গের প্রকাশিত খবর অনুযায়ী, কর্মীদের দক্ষতা এবং কাজে গতি আনতেই মূলত এই সিদ্ধান্ত মেটার তরফ থেকে নেওয়া হয়েছে।

কর্মীরা টিমের অন্যান্যদের সঙ্গে একসঙ্গে কাজ করার ক্ষেত্রে অনেক সময় ভালো কাজ উঠে এসেছে বলেও সংস্থার এক পর্যালোচনাতে উঠে আসে। আর এরপরেই মেটার তরফে এই সিদ্ধান্ত খুবই শীঘ্রই নেওয়া হবে বলে জল্পনা তৈরি হয়। অবশেষে বিশ্বের সবথেকে বড় সোশ্যাল জায়েন্টে ফেসবুকে বাড়ি থেকে কাজ করার সিস্টেম কিছুটা হলেও বন্ধ হল। করোনার ভাইরাস সংক্রমণ এখন অনেক নিয়ন্ত্রণে। সংক্রমণ প্রায় নেই বললেই চলে। এই অবস্থায় একাধিক সংস্থাতে বন্ধ হতে চলেছে ওয়ার্ক ফ্রম হোম। কর্মীদের ধীরে ধীরে অফিসে আসার উপরেই জোর দেওয়া হচ্ছে।