গড়চিরৌলিতে পুলিশ-মাওবাদী লড়াই, ২৬ সন্ত্রাসবাদী

বড়সড় সাফল্য পেল মহারাষ্ট্র পুলিশ। মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশ-মাওবাদী গুলির লড়াই চলে। মৃত্যু হয়েছে অন্তত ২৬ জন মাওবাদীর, বলে দাবি পুলিশের।

Written by SNS Gadchiroli | November 14, 2021 7:13 pm

গড়চিরৌলিতে পুলিশ-মাওবাদী লড়াই (Photo: SNS)

বড়সড় সাফল্য পেল মহারাষ্ট্র পুলিশ। মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশ-মাওবাদী গুলির লড়াই চলে। মৃত্যু হয়েছে অন্তত ২৬ জন মাওবাদীর, বলে দাবি পুলিশের। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ কর্মীও। পুলিশ সূত্রে দাবি করা হয়েছে, গড়চিরৌলির মারদিনতলার কোরচি এলাকায় শনিবার সকাল থেকে মাওবাদীদের সঙ্গে লড়াই শুরু হয় মহারাষ্ট্র পুলিশের বিশেষ সি -৬০ কমান্ডো’-এর।

গোপন সূত্রে খবর পেয়ে সকাল থেকেই অভিযান শুরু করে বাহিনী। দীর্ঘক্ষণ দু’পক্ষে গুলির লড়াই চলে। গড়চিরৌলির পুলিশ সুপার অঙ্কিত গোয়েল বলেছেন, “এখনও পর্যন্ত ২৬ জন মাওবাদীর মৃতদেহ আমরা উদ্ধার করতে পেরেছি। এখনও তল্লাশি অভিযান চলছে। গোটা অপারেশন সফল ভাবে পরিচালনা করছেন অতিরিক্ত পুলিশ সুপার সৌম্য মুন্ডে।“

গুলির লড়াইয়ে অন্তত চার জন পুলিশকর্মী আহত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। তাঁদের দ্রুত হেলিকপ্টারে নাগপুর নিয়ে যাওয়া হয়েছে। মৃত মাওবাদীদের মধ্যে নেতৃস্থানীয় কেউ আছেন কি না তা এখনও স্পষ্ট নয়। কিন্তু সূত্রের খবর, এক মাও নেতার উপস্থিতির খবর পাওয়ার পরেই অভিযানে নামে ‘সি-৬০ কমান্ডো’। তখনি এই ঘটনাটি ঘটে।