ক্ষোভের বিস্ফোরণ ত্রিপুরায়, অস্বস্তিতে কেন্দ্রীয় বিজেপি

বারবার আলটপকা মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন। এবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে প্রকাশ্যেই সরব হলেন বিজেপি কর্মীরা।

Written by SNS Agartala | December 9, 2020 10:27 am

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (File Photo: AFP)

বারবার আলটপকা মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন। এবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে প্রকাশ্যেই সরব হলেন বিজেপি কর্মীরা। কেন্দ্রীয় নেতাদের সামনেই স্লোগান উঠলাে বিপ্লব হঠাও, বিজেপি বাঁচাও। 

বিপ্লবের বিরুদ্ধে দলীয় কর্মীদের ক্ষোভ প্রকাশ্যে এলেও বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছেন বিজেপি নেতারা। রবিবার কেন্দ্রীয় সম্পাদক এবং ত্রিপুরার সম্পাদক বিজয় কুমার সােনকারের সামনেই বিপ্লব দেবকে সরানাের সরাসরি দাবি জানান বিজেপি নেতা-কর্মীরা। যদিও দলের মধ্যে কোনও অসন্তোষের কথা মানতে অস্বীকার করেছেন সােনকার। 

রবিবার রাজ্যের নেতাদের সঙ্গে আগরতলায় বৈঠকে বসেছিলেন বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক বিজয় কুমার সােনকার। রাজ্য সরকারি অতিথিশালায় চলছিল এই বৈঠক। সে সময় বিপ্লবের বিরুদ্ধে অতিথিশালার বাইরে স্লোগান দিতে থাকেন বিজেপি কর্মীরা। 

বিপ্লব দেবের নেতৃত্বাধীন বিজেপি-আইপিএফটি জোট সরকারের কাজকর্ম নিয়ে বেশ কিছুদিন ধরেই তৈরি হয়েছে ক্ষোভ। রবিবার সেটাই প্রকাশ্যে চলে আসে। তবে এই প্রথম নয়। গত অক্টোবর মাসেও ত্রিপুরায় বিজেপি বিধয়কদের প্রতিনিধি হিসাবে চার বিধায়ক দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গে দিল্লিতে গিয়ে দেখা করেন। ত্রিপুরায় সরকার ঠিকমতাে পরিচালিত হচ্ছে না। ত্রিপুরায় সাংগঠনিকভাবেও দল দুর্বল হয়ে পড়ছে বলে দলের সভাপতি জে পি নাড্ডার কাছে অভিযােগ জানিয়েছিলেন তাঁরা। 

ত্রিপুরার বিজেপি এখন দুটি ভাগে বিভক্ত। বিক্ষুব্ধ গােষ্ঠীর নেতৃত্বে রয়েছেন সুদীপ রায় বর্মন। বিভিন্ন সময় বিপ্লব দেবের সমালােচনায় মুখর হয়েছেন সুদীপ। জুন মাসে তাকে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। বিক্ষুব্ধ গােষ্ঠীর অভিযােগ, বিপ্লব দেব ইচ্ছে মতাে সরকার চালাচ্ছেন। তিনি অনভিজ্ঞ এবং জনপ্রিয়তারও অভাব রয়েছে।