মা-বােনেদের সম্মানহানি করলে তাদের ‘রাম নাম সত্য হ্যায়’ যাত্রায় শামিল করা হবে: যােগী

কেবল বিবাহের জন্যই ধর্মান্তরকণ করা সমীচিন নয়। এলাহাবাদ হাইকোর্টের এই রায়কে স্বাগত জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ।

Written by SNS Jaunpur | November 1, 2020 12:40 pm

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (File Photo: IANS)

কেবল বিবাহের জন্যই ধর্মান্তরকণ করা সমীচিন নয়। এলাহাবাদ হাইকোর্টের এই রায়কে স্বাগত জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ। মুখ্যমন্ত্রী ‘লাভ জেহাদি’দের কড়া হাতে দমনের কথা ঘােষণা করেছেন। হাইকোর্টের রায়ে মুখ্যমন্ত্রী এতটাই আবেগপ্রবণ হয়ে পড়েন যে, বলে বসেন, ‘যারা মা বােনেদের’ সম্মান নিয়ে খেলবে তাদের। ‘রাম নাম সত্য হ্যায়’ পথের শামিল করে ছাড়বেন। 

এলাহাবাদ হাইকোর্ট গতকাল এক রায়ে বিবাহের ধর্মান্তরকরণ করা উচিত নয়। এতে আইনের কোনও সমর্থন পাওয়া যায় না। 

বিধানসভার উপনির্বাচন উপলক্ষে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে মুখ্যমন্ত্রী হাইকোর্টের রায়ের কথা উল্লেখ করে বলেন, রাজ্যের মা-বােনেদের প্রকৃত পরিচয় গােপন করে সম্মান ও মর্যাদা হানির যারা চেষ্টা করবে তাদের কঠোরতম অবস্থার মুখােমুখি হতে হবে। প্রশাসন তাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা গ্রহণে পিছপা হবে না বলে তিনি সতর্ক করে দেন। 

তিনি জানান, লাভ জেহাদে যারা যুক্ত থাকবে তাদের ছবি দিয়ে পােস্টার প্রধান সড়কগুলির মােড়ে মােড়ে লাগিয়ে দেওয়া হবে। রাজ্য সরকারের মিশন শক্তি প্রকল্পের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, এই প্রকল্প শুধুমাত্র মহিলাদের নিরাপত্তা ও সম্মান রক্ষার জন্যই চালু করা হয়েছে। কিন্তু তা অগ্রাহ্য করার সাহস দেখালে অপারেশন শক্তি তাদের বিরুদ্ধে কাজ করবে। আদালতের নির্দেশ মােতাবেক মহিলাদের মর্যাদা ও সম্মান রক্ষার সকল ব্যবস্থাই সরকার করবে বলে তিনি দৃঢ়মত প্রকাশ করেন। 

যােগী বলেন, দেওরিয়ায় একদল দুষ্কৃতী আশ্রম বেআইনিভাবে দখলের চেষ্টা করে। ফলে শ্রদ্ধেয় সাধুমহাত্মা দেবরাহা বাবা বৃন্দাবনে চলে যেতে বাধ্য হন। তাঁর নামে দেওরিয়ায় একটি হাসপাতাল স্থাপনের কথা তিনি ঘােষণা করেন। এখানে মেডিক্যাল কলেজও স্থাপন করা হবে। ফলে এলাকার মানুষ উন্নতমানের চিকিৎসার সুযােগ পাবেন। 

তিনি দাবি করেন, রাজ্যে গুন্ডা মাফিয়া রাজের অবসান হয়েছে। মুখ্যমন্ত্রী দাবি করেন, সমাজবাদী পার্টির প্রধান এমন অসামাজিক কাজে লিপ্তদের মদত দিয়ে এসেছে এতদিন কিন্তু বিজেপি সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় এখন মানুষ নিশ্চিন্ত হতে পেরেছেন।

কংগ্রেস-এসপি এবং বহুজন সমাজপার্টিকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি সরকার ক্ষমতায় আসার আগে জাতি ভিত্তিক শাসন কায়েমের চেষ্টা চালানাে হয়েছে। কিন্তু বিজেপি রাজ্যের মানুষের উন্নয়নের জন্য কাজ করছে। সেখানে কোনও জাতপাতের কোনও গণ্ডি রাখা হয়নি। বিজেপি সরকার ঐকান্তিকভাবে সততা ও স্বচ্ছতার সঙ্গে রাজ্যের উন্নয়নে কাজ করছে। 

তিনি রাজ্যের মানুষের বিজেপি সরকারের প্রতি বিপুল সমর্থনের কথা উল্লেখ করে বলেন, বিজেপি সরকার সাফল্যের সঙ্গে রাজ্যের উন্নয়নের কাজ করছে দেখে সমাজবাদী পার্টি রাজ্যে দাঙ্গা লাগানাের চেষ্টা করছে। সরকারের বদনাম করার জন্য। কিন্তু বিজেপি সরকারের সাড়ে তিন বছরের রাজত্বকালে রাজ্যে কোনও দাঙ্গা হয়নি এবং হতে দেওয়াও হবে না। 

তিনি মনে করিয়ে দেন, রাজ্যে আর সরকারি কাজ বিক্রি করার কোনও সুযােগ মিলবে না। তিনি জানান, বিজেপি সরকারের সাড়ে তিন বছরের শাসনকালে সাড়ে তিন লাখ যুবক সরকারি কাজ পেয়েছেন। যারা সরকারি কাজ বিক্রি করার চেষ্টা করছে তাদের জেলে পাঠানাে হবে।