টিকা নিয়েও অ্যান্টিবডি তৈরি হয়নি, সেরাম কর্তার বিরুদ্ধে থানায় অভিযােগ লখনউবাসীর 

কোভিশিল্ড টিকা নিয়েও তৈরি হয়নি অ্যান্টিবডি। সে কারণে সেরাম ইনস্টিটিউটের প্রধান আদার পুনাওয়ালার বিরুদ্ধে লখনউয়ের এক বাসিন্দা থানায় অভিযােগ দায়ের করলেন।

Written by SNS Lucknow | June 1, 2021 4:13 pm

প্রতীকী ছবি (Photo: SNS/Deepak)

কোভিশিল্ড টিকা নিয়েও তৈরি হয়নি অ্যান্টিবডি। সে কারণে সেরাম ইনস্টিটিউটের প্রধান আদার পুনাওয়ালার বিরুদ্ধে লখনউয়ের এক বাসিন্দা থানায় অভিযােগ দায়ের করলেন প্রতাপ চন্দ্র নামে এক ব্যক্তি। 

প্রতাপের দাবি, তাঁর দ্বিতীয় ডোজ নেওয়ার কথা ছিল ২৮ দিন পর। তার অভিযােগ, ওই নির্দিষ্ট দিনে টিকা নিতে গেলে তাকে বলা হয়, প্রথম ও দ্বিতীয় ডােজ নেওয়ার মধ্যে সময়সীমা বাড়িয়ে ৬ সপ্তাহ করা হয়েছে। পরে জানানাে হয়, তা বাড়িয়ে ১২ সপ্তাহ করা হয়েছে। 

এরপর প্রতাপ দাবি করেন, টিকা নেওয়ার পর থেকে তিনি সুস্থ বােধ করছেন না। সরকার অনুমােদিত একটি পরীক্ষাগার থেকে তিনি কোভিড অ্যান্টিবডি পরীক্ষা করিয়েছিলেন। সেখানে তিনি রক্তে প্লেটলেট কাউন্ট কমে গিয়েছে। 

পুনাওয়ালা ছাড়াও ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া, স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল, আইসিএমআর-এর অধিকর্তা বলরাম ভার্গব সহ আরও বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযােগ দায়েরকরেছেন প্রতাপ। তবে, এই নিয়ে এখনও পুলিশ কোনও মামলা দায়ের করেনি। পুলিশ মামলা দায়ের না করলে, আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে প্রতাপ।