জোট অটুট রাখতে বিহারে র‍্যালি করবেন নীতিশ ও অমিত শাহ।

আগামী ৯ জুন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সঙ্গে র‍্যালি করবে বিজেপির সেকেন্ড ম্যান অমিত শাহ।

Written by SNS Patna | June 3, 2020 2:51 pm

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। (File Photo: IANS)

কানাঘুষো চলছিল বেশ কয়েকদিন ধরেই। বিহারে ভাঙতে পারে জোট এই নিয়ে শুরু হয়েছিল বিতর্কও। কিন্তু সবকিছুর অবসান ঘটিয়ে আগামী ৯ জুন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সঙ্গে র‍্যালি করবে বিজেপির সেকেন্ড ম্যান অমিত শাহ।

আগামী সপ্তাহের শুরুতেই বিহারে র‍্যালি হবে। আগামী ৯ জুন বিহারে এনডিএ প্রচার শুরু করবেন অমিত শাহ। ভিডিও কনফারেন্স এবং ফেসবুক লাইভের মাধ্যমে তিনি বিহারে মানুষের সামনে ভাষণ দেবেন। তার আগের দিন তিনি ভার্চুয়াল জনসভা করবেন পশ্চিমবঙ্গের বিজেপির নেতাদের সঙ্গে।

এদিকে বিজেপি চেষ্টা করছে যাতে বিহারের এক লক্ষ মানুষকে অমিত শাহর র‍্যালিতে সামিল করানো যায়। একদিকে বিহারে এনডিএ জোট অটুট অন্যদিকে আগামী বছরে বিহার বিধানসভা ভোটে এনডিএ জোটকে নেতৃত্ব দেবেন নীতিশ কুমার এমনই বার্তা দিতে পারেন অমিত শাহ।

যদিও বিজেপি সূত্রে জানা গিয়েছে দলের একটি অংশ বিহারের মুখ্যমন্ত্রীর কাজে অসন্তুষ্ট। কারণ পরিযায়ী শ্রমিকদের ফেরানো নিয়ে নীতিশের নীতিগত সিদ্ধান্ত বিজেপি নেতারা ভালোভাবে নেননি। সে কারণে বিহারে নীতিশের কারণে বিজেপি নেতাদের ভাবমূর্তি ক্ষতি হয়েছে। আগামী বিহার বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে বিজেপি নেতাদের ভাবমুর্তি পুনপ্রতিষ্ঠা করতে এই র‍্যালির আয়োজন বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।