সাধারণতন্ত্র দিবসের আগে নয়া নির্দেশিকা দিল্লি বিমানবন্দরে 

Written by SNS January 19, 2024 7:50 pm

দিল্লি, ১৯ জানুয়ারি – নতুন নির্দেশিকা দিল্লি বিমানবন্দরে।  ১৯ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত  দিল্লির বিমান চলাচলে কিছু বাধ্যবাধকতা থাকবে। সকাল ১০টা ২০ থেকে দুপুর ১২টা ৪৫ পর্যন্ত দিল্লি বিমানবন্দরে কোনও বিমান ওঠানামা করবে না। তবে অনেকের অনুমান, সাধারণতন্ত্র দিবসের মহড়া ও মূল অনুষ্ঠানে যেন কোনও বিপত্তি না হয় সেই জন্যই দিল্লি বিমানবন্দরের এই সিদ্ধান্ত। 

সাধারণতন্ত্র দিবসে প্রতি বছরের মতো দিল্লিতে অনুষ্ঠিত হবে সেনার প্যারেড, হবে অস্ত্র প্রদর্শন। অনুষ্ঠানে অংশ নেবে নানা রাজ্যের ট্যাবলো। ইতিমধ্যেই জোর কদমে চলছে সেই অনুষ্ঠানের মহড়া। এই পরিস্থিতিতে নয়া নির্দেশিকা জারি করল দিল্লির আন্তর্জাতিক বিমানবন্দর। সাধারণতন্ত্র দিবস পর্যন্ত একটি নির্দিষ্ট সময় দিল্লির সমস্ত উড়ান চলাচল বন্ধ থাকবে।

প্রতিবছরই সাধারণতন্ত্র দিবস উপলক্ষে নিরাপত্তার কড়াকড়ি থাকে দিল্লিতে। এবারও ব্যতিক্রম নয়। গোয়েন্দা সূত্রে খবর, ২৬ জানুয়ারির অনুষ্ঠানে হামলার ছক কষছে পাক জঙ্গিরা। পাকিস্তান রেঞ্জার্স ও আইএসআইইয়ের মদতে ভারতে জঙ্গি অনুপ্রবেশ ঘটছে। তাদের হাতে তুলে দেওয়া হচ্ছে অত্যাধুনিক চিনা অস্ত্র। এমনকি খালিস্তানিদের সঙ্গেও যোগাযোগ করে যৌথভাবে চলছে নাশকতার ছক। হামলার আগে সতর্ক থাকতে বিশেষ অপারেশন শুরু করেছে বিএসএফ। চার রাজ্যের পাক সীমান্তে শুরু হয়েছে ‘অপারেশন সার্দ হাওয়া’। পাঞ্জাব, রাজস্থান, গুজরাট ও কাশ্মীর-চার রাজ্যের পাক সীমান্তে বাড়ানো হয়েছে নিরাপত্তা। উল্লেখ্য, প্রতি বছরই সাধারণতন্ত্র দিবসের আগে ১০ দিনের জন্য বিশেষ সতর্কতা জারি করা হয় বিএসএফে। এবার রামমন্দিরের উদ্বোধনের কথা মাথায় রেখেই ১৫ দিনের জন্য বাড়তি সতর্কতা জারি হয়েছে।