নেটিজেনদের তােপে বিদ্ধ সঙ্গীত সাম্রাজ্ঞী

লতা মঙ্গেশকর (Photo: Twitter/@PassionForNews)

কৃষক আন্দোলনের ইস্যুতে এবার নেটিজেনদের তােপে বিদ্ধ হলেন সুর সাম্রাজ্ঞী লতা মঙ্গেশকর । ঐক্যবদ্ধ ভারত লিখে টুইট করায় সােশ্যাল মিডিয়ায় সমালােচনার শিকার হলেন তিনি। সরকারের পক্ষ নেওয়ার অভিযােগ তুলে তাঁর উদ্দেশ্যে একের পর এক কটাক্ষ ছুঁড়ে দেন নেটিজেনরা। কেউ কেউ আবার তারই করা টুইটের নিচে ব্যাঙ্গাত্মক মন্তব্য জুড়ে দেন। 

শচীন তেণ্ডুলকরের পর এভাবেই ট্রোলিংয়ের শিকার হলেন লতা। ভারতরত্ন এই শিল্পীর বিরুদ্ধে সােশ্যাল মিডিয়ায় একের পর এক কর্কশ মন্তব্য ভেসে আসে। তাঁর মন্তব্যের তলায় কেউ কটুক্তি করে লেখেন, লতা দিদি তাে লেখারও চেষ্টা করেননি। যেমন মােটাভাই তাকে পাঠিয়েছেন, তেমনই সেঁটে দিয়েছেন।

কেউ আবার বলেছেন কিশাের কুমার বা মহম্মদ রফিকে ভারতরত্ন না দিয়ে আপনাকে কী করে দেওয়া হল এতদিনে বুঝলাম। তারকাদের ভগবানের স্থানে বসানাে দেশ এখন কৃষক আন্দোলনকে ঘিরে দ্বিধাবিভক্ত। 


একদিকে অক্ষয় কুমার, সুনীল শেঠি, অজয় দেবগণের করা ঐক্যদ্ধ ভারতের টুইট দেখে ক্ষুব্ধ হচ্ছে নেটিজেনদের একাংশ। অন্যদিকে তাপসী পান্নু, কুনাল কামরা, স্বরা ভাস্করদের সমর্থনে গলা ফাটাচ্ছেন অনেকে। 

লতা মঙ্গেশকর, শচীন তেণ্ডুলকরদের বিরুদ্ধে কটাক্ষ করা নেটিজেনদের বক্তব্য, যখন ১৭৫ জন কৃষক ঠাণ্ডায় বসে প্রতিবাদ করার সময় প্রাণ হারান তখন কেন এই তারকারা একটি কথাও বললেন না। 

ছেলেবেলা থেকেই লতা মঙ্গেশকরকে আদর্শ মনে করা ভারতীয়রা এখন তার প্রতি বিরাগভাজন। তাদের অভিযােগ, তিনি দেশের জন্য নয়, সরকার জন্য কথা বলছেন। কারও আবার বক্তব্য, যিনি অ্যায় মেরে বতন কে লােগাে গাইতে পারেন, তিনি আবার কী করে আরএসএস এবং মােদির সমর্থক হতে পারেন?