ডাক্তাররা বলা সত্ত্বেও সতর্ক হয়নি সরকার, মানলেন মােহন ভাগবত

করােনার দ্বিতীয় ঢেউয়ে দিশেহারা ভারত। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। কোভিডের ভারতীয় প্রজাতিকে যথেষ্ট উদ্বেগজনক বলে ব্যাখ্যা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Written by SNS New Delhi | May 17, 2021 10:01 pm

মােহন ভাগবত (File Photo: Amlan Paliwal/IANS)

করােনার দ্বিতীয় ঢেউয়ে দিশেহারা ভারত। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। কোভিডের ভারতীয় প্রজাতিকে যথেষ্ট উদ্বেগজনক বলে ব্যাখ্যা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে এসবের মাঝে এবার করােনা পরিস্থিতি নিয়ে মুখ খুললেন আরএসএস প্রধান মােহন ভাগবত। 

তিনি বলেন, করােনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ যে ভয়াবহ হতে পারে তা আগেভাগেই সতর্ক করেছিল চিকিৎসকরা। কিন্তু তা সত্বেও প্রথম ঢেউ হালকা হতেই করােনাকে অবহেলা করতে শুরু করেছে জনগণ। এমনকী সরকারও তাতে খুব একটা পাত্তা দেয়নি। এর ফল ভুগতে হচ্ছে গােটা দেশকে। এই অবস্থা থেকে সরকারকে যেমন সতর্ক হতে হবে তেমনি দেশের মানুষকেও সতর্ক হতে হবে। 

ভাগবত এদিন আরও বলেন, সবাই বলছে এরপর করােনার তৃতীয় ঢেউ আসছে। আমাদের কি ভয় পাওয়া উচিত? নাকি শক্ত হাতে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে জেতা উচিত? ‘পজিটিভিটি আনলিমিটেড’ এই শীর্ষক একটি আলােচনাসভা ছিল। যার মূল লক্ষ্য ছিল করােনা পরিস্থিতিতে মানুষের মধ্যে ইতিবাচক মনােভাব ছড়িয়ে দেওয়া। এদিন এই আলােচনা সভায় এমনই মন্তব্য করেছেন মােহন ভাগবত। 

উল্লেখ্য, গত ১১ মে থেকে এই আলােচনা সভা চলছে ধারাবাহিকভাবে। এদিনের আলােচনা সভায় মােহন ভাগবত, প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের মন্তব্য টেনে এনেছেন। তার কথা ধরে ভাগবত বলেন, এখানে কোনও নেগেটিভিটি নেই। আমরা হারের সম্ভানা নিয়ে চিন্তিত নই। কারণ তার কোনও অস্তিত্বই নেই। করােনার বিরুদ্ধে লড়াইয়ে সবাইকে এক হতে হবে।