প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও যোগীকে খুনের হুমকি, অস্ত্র হাতে ভিডিও বার্তা জনৈক মহম্মদ রসুলের 

Written by SNS March 5, 2024 5:11 pm
দিল্লি, ৫ মার্চ – ভিডিও পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুনের হুমকি দিলেন কর্ণাটকের এক ব্যক্তি। মহম্মদ রসুল কাদের নামে ওই ব্যক্তির বিরুদ্ধে বেঙ্গালুরুর ইয়াদগিরির সুরপুর থানায় এফআইআর দায়ের করা হয়েছে। অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় একটি বিতর্কিত ভিডিয়ো পোস্ট করে এই ব্যক্তি লেখেন, কংগ্রেস সরকার ক্ষমতায় এলে নিস্তার পাবেন না নরেন্দ্র মোদি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও ভিডিও পোস্টে এমনই হুমকি দিয়েছেন কর্নাটকের ওই ব্যক্তি। জানা গিয়েছে, অভিযুক্ত ওই ব্যক্তির নাম মহম্মদ রসুল কাদের। তাঁর খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, কর্নাটকের বাসিন্দা রসুল সম্প্রতি নিজের মোবাইলে সেলফি মোডে এক ভিডিও বার্তা পোস্ট করেন।  যেখানে দেশের প্রধানমন্ত্রী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে আপত্তিকর মন্তব্য করার পাশাপাশি খুনের হুমকি দেন। ভিডিও বার্তায় তিনি বলেন, যদি লোকসভা নির্বাচনের পর কংগ্রেস ক্ষমতায় আসে তবে খুন করা হবে মোদি ও যোগীকে । স্বাভাবিকভাবেই তাঁর এই ভিডিও বার্তা প্রকাশ্যে আসার পর এফআইআর দায়ের হয় সুরপুর থানায়। অভিযুক্তের বিরুদ্ধে ৫০৫(১)(বি), ২৫(১)(বি) এবং অস্ত্র আইনে এফআইআর দায়ের করেছে সুরপুর থানার পুলিশ। এ ছাড়াও অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে। অভিযুক্তের খোঁজে বেঙ্গালুরু এবং হায়দরাবাদের একাধিক ঠিকানায় তল্লাশিও শুরু করেছে পুলিশ। উল্লেখ্য, ভাইরাল হওয়া ভিডিওতে মহম্মদ রসুল কাদ্দারের হাতে একটি তরোয়ালও দেখা যায়। যদিও  সংবাদ মাধ্যমের তরফে এই ভিডিওর সত্যতা যাচাই করা হয়নি  ।

পুলিশের দাবি, অভিযুক্ত রসুল কর্নাটকের ইয়াদগিরির জেলার রনগাপেট এলাকার বাসিন্দা। শ্রমিক হিসেবে কর্মসূত্রে হায়দরাবাদে থাকেন তিনি। অভিযুক্তের খোঁজে কর্নাটকের পাশাপাশি হায়দরাবাদের একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। অবশ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে খুনের হুমকি এই প্রথমবার নয়, এর আগেও সোশাল মিডিয়ার পাশাপাশি ইমেলে খুনের হুমকি পেয়েছেন এই দুই ভিভিআইপি।

 
এদিকে লোকসভা ভোটের আগে বিভিন্ন রাজ্যে প্রচার শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ১০ দিন দেশের বিভিন্ন প্রান্তে ঘুরবেন তিনি । ১২টি রাজ্যে তাঁর সফর করার কথা রয়েছে। আগামী ১০ দিনে প্রধানমন্ত্রীর ২৯টি কর্মসূচি রয়েছে। মঙ্গলবার তেলে ঙ্গানায় একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। বুধবার তাঁর কলকাতায় আসার কথা। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত গঙ্গার নীচ দিয়ে চলা মেট্রোর উদ্বোধন করার কথা তাঁর। তার পর বারাসতে জনসভা করবেন মোদি। এরপর যাবেন বিহারে।