কত ব্যাগ কালো টাকা তাঁদের কাছ থেকে পেয়েছেন: মোদি

Written by SNS May 8, 2024 5:56 pm

হঠাৎ আম্বানি ও আদানিদের নাম জপা বন্ধ কেন রাহুলের
হায়দরাবাদ, ৮ মে–  এ যেন উলটপুরান৷ এতদিন যে আদানি গোষ্ঠীকে নিয়ে বারবার মোদি সরকারকে বিধেঁছেন রাহুল গান্ধি, এবার সেই তিরই ছুটে এল তার দিকে৷ এবার সেই আম্বানী-আদানিকে নিয়েই কংগ্রেসকে পাল্টা আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ বুধবার মোদি সরাসরি কংগ্রেসকে তোপ দেগে বলেন, কংগ্রেসের শাহজাদা পাঁচ বছর ধরে আম্বানি ও আদানিদের নাম জপে আসছেন৷ ভোট ঘোষণার পর হঠাৎ করে তিনি চুপ করে গেলেন কেন! শাহজাদার উচিত খোলসা করে জানানো যে, এ ধরনের শিল্পপতিদের কাছ থেকে কত টাকা নিয়েছেন? কত ব্যাগ কালো টাকা তাঁদের কাছ থেকে পেয়েছেন? আদানি-আম্বানিদের কাছ থেকে কত ট্রাক চোরি কা মাল পেয়েছেন রাহুল?
তেলঙ্গানা ও অন্ধ্রপ্রদেশে বুধবার নির্বাচনী প্রচারে এসেছেন মোদি৷ প্রথমে তিনি ভেমুলাওয়াড়ার রাজন্না মন্দিরে দর্শন করেন৷ এরপর একটি সভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে তাঁর ছোঁড়া তিরেই বিধে ফেলেন তিনি৷ তেলেঙ্গানায় আগামী ১৩ মে একসঙ্গে বিধানসভা ও লোকসভা ভোট হতে চলেছে৷ তার আগে এটা মোদির তৃতীয় রাজ্য সফর৷ যে রাহুলকে বারবার সংসদে আদানি-হিন্ডেরবার্গ প্রসঙ্গ টেনে সরকারকে পর্যুদস্ত করতে দেখা যায়, কংগ্রেসের প্রাক্তন সাংসদকে উদ্দেশ করে মোদি বলেন, কংগ্রেসের শাহজাদার কাছে আমি জানতে চাই, আদানি-আম্বানির কাছ থেকে কত কালো টাকা নিয়েছেন? ভোটের জন্য এইসব শিল্পপতিদের কাছ থেকে কংগ্রেস কত টাকা পেয়েছে?
ভেমুলাওয়াড়ার পর ওয়ারাঙ্গলেও একটি জনসভায় ভাষণ দেন মোদি৷ সেখানে তিনি বলেন, তিনটি দফার ভোটের পর একটা বিষয় স্পষ্ট হয়ে গিয়েছে যে, এনডিএর বিজয়রথ দ্রুতগতিতে এগোচ্ছে৷ দ্বিতীয় বিষয় হল, কংগ্রেস আতসকাচ দিয়ে ওদের জেতার মতো আসন খুঁজে বেড়াচ্ছে৷ প্রধানমন্ত্রী উপহাসের সুরে আরও বলেন, আজ আপনাদের উৎসাহ দেখে পরিষ্কার দেখতে পাচ্ছি, চতুর্থ দফার পর আতসকাচে কংগ্রেসের কাজ হবে না৷ এরপর ওদের অনুবীক্ষণ যন্ত্র লাগবে৷ কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুলকে তিনি আরও বলেন, আদানি-আম্বানিদের সঙ্গে রাহুল গান্ধির কী এমন গোপন চুক্তি হয়েছে? উনি রাতারাতি ওদের বিরুদ্ধে বলা বন্ধ করে দিলেন কেন?
প্রসঙ্গত, ২০২৪ লোকসভা ভোটের প্রচারে এদিন প্রথম হঠাৎ করেই আদানি-আম্বানি প্রসঙ্গ টেনে আনেন প্রধানমন্ত্রী৷ লোকসভায় আদানি-হিন্ডেরবার্গ ইসু্যতে একাধিকবার প্রধানমন্ত্রীর জবাব দাবি করেছিলেন কংগ্রেস সাংসদ৷ কিন্ত্ত, তখন জবাব মেলেনি৷ এবার ভোটপ্রচারে এই প্রথম আদানি-আম্বানিদের কালো টাকার বন্দুকের ট্রিগার রাহুলের দিকে টিপ করে ছুড়লেন মোদি৷