বঙ্গের নতুন ভোটারদের মন জানতে ‘সরাসরি মোদি’

Written by Sunita Das January 3, 2024 8:34 pm

কলকাতা, ৩ জানুয়ারি– লোকসভা ভোট সম্মুখ সমরে। ভোটকে পাখির চোখ করে ইতিমধ্যেই নানা প্রকল্প শুরু করেছে কেন্দ্রের বিজেপি সরকার। একদিকে মোদিকে মুখ করে প্রতিটি রেশন দোকানে মোদির ডিজিটাল কাট-আউট তো অন্যদিকে রামমন্দির উদ্বোধনের মত মহাযজ্ঞ। সবেতেই ভোটারদের পালে টানার পালা। এবার সেই ভাবেই বাংলায় বাংলাতেও এবার বাঁচা-মরার লড়াইয়ে নামতে চাইছে বিজেপি ।

এবার বঙ্গ বিজেপির টার্গেট অন্তত ৩৫টি আসন পাকা করা। উনিশের লোকসভা ভোটে বাংলা থেকে ৪২টি আসনের মধ্যে ১৮টি আসন জিতে নিয়েছিল বিজেপি। এবারের টার্গেট আরও বাড়িয়েছে বিজেপি। আরও বেশি আসনে জিততে মরিয়া সুকান্ত-শুভেন্দু-দিলীপরা। অমিত শাহ ইতিমধ্যেই টার্গেট বেঁধে দিয়ে গিয়েছেন অন্তত ৩৫টি আসনে জয়ের জন্য। আর সেক্ষেত্রে নতুন ভোটাররা যে বিজেপির সমীকরণ পাল্টে দিতে পারে তা ভালো করেই জানে গেরুয়া শিবির। তাই রাজ্যের নতুন ভোটারদের উপর বিশেষ গুরুত্ব দিয়ে চাইছেন বঙ্গ বিজেপির নেতারা। জানা যাচ্ছে, আগামী ২৪ জানুয়ারি দেশজুড়ে নতুন ভোটারদের নিয়ে জাতীয় স্তরের এক সম্মেলন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । সেইজন্য নতুন ভোটারদের মুখোমুখি সংযোগ স্থাপনে মোদি সরাসরি কথা বলতে চাইছেন। তাই ভার্চুয়ালি নতুন ভোটারদের মুখোমুখি বসতে চলেছেন প্রধানমন্ত্রী।

দলীয় সূত্র মারফত জানা যাচ্ছে, ২৪ জানুয়ারি প্রধানমন্ত্রী নতুন ভোটারদের সঙ্গে জাতীয় স্তরের যে সম্মেলন করবেন, সেই সম্মেলনে বিধানসভা ভিত্তিক জমায়েত করানোর টার্গেট নিয়েছে বঙ্গ বিজেপি। সূত্রের দাবি, এলাকার নতুন ভোটারদের সঙ্গে যোগাযোগ ও সম্পর্ক স্থাপনের জন্য বলা হয়েছে। প্রতিটি বিধানসভা এলাকায় যুব মোর্চার যে নেতারা দায়িত্বে রয়েছেন, তাঁদের আরও বেশি দায়িত্ব নেওয়ার জন্য বলা হয়েছে। প্রধানমন্ত্রী মোদির সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বাংলার বিভিন্ন বিধানসভাগুলি থেকে নতুন ভোটারদের জমায়েত করাতে তোড়জোড় শুরু করে দিয়েছে বিজেপির রাজ্য নেতৃত্ব। দলীয় সূত্র মারফত এমনই জানা যাচ্ছে।