‘পদ্ম’ নিয়ে আমজনতার মতামত চাইলেন মােদি 

‘কে পাবেন পদ্ম সম্মান? আপনিই বেছে দিন’ দেশবাসীর কাছে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির।

Written by SNS New Delhi | July 12, 2021 11:23 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: Twitter/@BJP4India)

‘কে পাবেন পদ্ম সম্মান? আপনিই বেছে দিন’ দেশবাসীর কাছে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির। ‘পদ্ম’ তুলে দেওয়া হচ্ছে আমজনতার হাতে। বিরল কৃতিত্বের জন্য নাগরিকদের পদ্ম সম্মানের প্রার্থী মনােনয়নের দায়িত্ব তুলে দিলেন প্রধানমন্ত্রী। সম্ভাব্য প্রাপকদের মনােনয়নের ভার আমজনতার হাতে। 

১৯৫৪ সালে অসামরিক ক্ষেত্রে দুটি সর্বোচ্চ সম্মান প্রদান করে থাকে কেন্দ্রিয় সরকার। ‘ভারতরত্ন’ এবং ‘পদ্ম সম্মান’। এই পদ্ম সম্মান আবার তিনটি পর্যায়ে দেওয়া হয়। পদ্মবিভূষণ, পদ্মভূষণ এবং পদ্মশ্রী। প্রতিবছর ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস পালনে এই সম্মান প্রদান করা হয়। 

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি টুইট করে লিখেছেন- ‘বহু প্রতিভাবান মানুষ রয়েছেন ভারতে। যাঁরা একেবারে তৃণমূল স্তরে ব্যতিক্রমী কাজকর্ম করে চলেছেন বেশিরভাগ ক্ষেত্রে। তাঁরা সকলের অগােচরে থেকে যান। কেউ তাদের কথা জানতেও পারেনা। অনুপ্রেরণা দেওয়ার মত এমন মানুষ কি চেনেন আপনারা? যদি তাদের কথা আপনাদের জানা থাকে, তাহলে টুইট করুন ‘পিপলস পদ্ম’ হ্যাশট্যাগে। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে পদ্ম এওয়ার্ড ডট জিওভি টেইনে’। প্রধানমন্ত্রীর এহেন আহ্বানে কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পদ্ম সম্মান প্রদানে জনতার প্রার্থী মনােনয়নের দায়িত্ব নিয়ে।