জীবন যুদ্ধে হার মানলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং শ্রদ্ধা জানালেন মোদি

গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।সেখানে চিকিৎসাধীন ছিলেন। টানা এক সপ্তাহ ধরে বেঁচে থাকার লড়াই চালিয়ে শেষে হেরে গেলেন।

Written by SNS Delhi | December 16, 2021 2:25 am

অবশেষে জীবন যুদ্ধে হার মানলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। অভিশপ্ত এমআই-১৫ ভি ৫ হেলিকপ্টারের একমাত্র জীবিত সদস্য গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং’কে চিকিৎসার জন্য বেঙ্গালুরুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গত ৮ ডিসেম্বর কুন্নুরে ভারতীয় বায়ুসেনার কপ্টার দুর্ঘটনায় চিফ অফ দ্য ডিফেন্স স্টাফ সহ ১২ জনের মৃত্যু হয়েছিল। গুরুতর জখম অবস্থায় গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে চিকিৎসাধীন ছিলেন। টানা এক সপ্তাহ ধরে বেঁচে থাকার লড়াই চালিয়ে শেষে হেরে গেলেন।

এই লড়াইটা শুধু তার ছিল না, তার চিকিৎসার দায়িত্বে থাকা টিম অফ ডক্টর’স দেরও ছিল। তাকে বেঙ্গালুরুর সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। ভারত মায়ের আরও এক বীর সন্তান সগ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের প্রয়াণে ভারতীয় বায়ুসেনার তরফে শোক জ্ঞাপন করা হয়েছে।

প্রধানমন্ত্রী মোদি শোক জ্ঞাপন করে জানিয়েছেন , ‘গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং ভারত মাতার গর্বিত সন্তান। পেশাদারিত্ব ও সাহসিকতার সঙ্গে দেশের সেবায় নিয়োজিত ছিলেন। তাঁর প্রয়াণে আমি বাক্যহারা।

প্রতি তার কর্তব্যপরায়ণতা চিরস্মরণীয় কঠিন মুহুর্তে প্রয়াত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং’র পরিবারকে সমবেদনা জানাই।’ মন্ত্রী পীযূস গোয়েল টুইট করে শোক জ্ঞাপন করে লেখেন, ‘গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং’র প্রয়াণে দুঃখিত।

কুন্নুর হেলিকপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত সদস্য ছিলেন। যুদ্ধ ক্ষেত্রে এক জড় সেনা যেমন কঠিন লড়াই চালায় ঠিক তেমনই গত এক সপ্তাহ ধরে তিনি জীবন যুদ্ধে লড়াই চালাচ্ছিলেন। আজ যুদ্ধ শেষ। তার পরিবারের সদস্যদের সমবেদনা জানাই।

কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়কড়ি জানান, ‘গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং’র প্রয়াণ দুঃখজনক। ওই অভিশপ্ত দুর্ঘটনায় তিনি গুরুতর জখম হয়েছিলেন। তার পরিবারের সদস্যদের ও পরিজনদের সমবেদনা জানাই।’

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং শোকপ্রকাশ করে বলেন, ‘গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং একজন সত্যিকারের যোদ্ধা ছিলেন। শেষ মুহুর্ত পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন। ভারতীয় বায়ুসেনার এই সাহসী পাইলটের প্রয়াণের ব্যথা অবর্ণনীয়। তাঁর পরিবারের সদস্যদের পাশে কঠিন সময়ে দাড়িয়ে সমবেদনা জানাই।’