উত্তরপ্রদেশে ভোট প্রচারে মোদি, মহিলারাই ক্ষমতায় আসতে দেবে না বিরোধীদের

‘যারা এই প্রকল্পের সুবিধা পাচ্ছে, সেই মেয়েদের কিছুদিন আগে পর্যন্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টও ছিল না। এখন তাদের কাছে ডিজিট্যাল ব্যাঙ্কিংয়ের শক্তি আছে।”

Written by SNS Delhi | December 23, 2021 1:41 pm

মহিলা ভোটাররা বড়সড় ভূমিকা নিতে চলেছে উত্তরপ্রদেশ নির্বাচনে। এমনই আভাস পাওয়া গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী প্রচারে উত্তরপ্রদেশ নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। কিন্তু তা সত্ত্বেও বিজেপির নির্বাচনী প্রচার শুরু হয়েছে জোরকদমে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘন ঘন উত্তরপ্রদেশে যাচ্ছেন বিভিন্ন প্রকল্পের শিলান্যাস এবং উদ্বোধন অনুষ্ঠানে। উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে প্রাকমুহূর্তে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, উত্তরপ্রদেশের ক্ষমতায় বিরোধীদের ফিরতে দেবেন না মহিলারা

কারণ যোগী আদিত্যনাথের সরকার মহিলাদের ক্ষমতায়ন এবং নিরাপত্তর জন্য যা করছে তা দৃষ্টান্তমূলক। মঙ্গলবার প্রয়াগরাজে স্বনির্ভর গোষ্ঠীর একটি অনুষ্ঠানে যোগ দিয়ে কথা বলেন তিনি।

স্বনির্ভর গোষ্ঠীর ওই অনুষ্ঠানে মোদির সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বহু মহিলা উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। সেখানে মোদি বলেছেন, ‘উত্তরপ্রদেশ এখন নিরাপদ।

এখানে কাজের সুযোগও অনেক বেশি। মা-বোনেদের আশীর্বাদ যতক্ষণ আমাদের সঙ্গে আছে আমি আত্মবিশ্বাসী, কেউ উত্তরপ্রদেশকে অন্ধকারে ঠেলতে পারবে না।’ এরপরই পূর্ববর্তী অ-বিজেপি সরকারকে নিশানা করেছিলেন মোদি।

বলেছেন, ‘পাঁচ বছর আগে উত্তরপ্রদেশের রাস্তা মাফিয়া এবং দুষ্কৃতীদের দখলে থাকত। এর জন্য সবথেকে বেশি ভুক্তভোগী হতেন মহিলারা। মা-বোনেরা চলাফেরাও করতে পারতেন না।

আদিত্যনাথ এই সব দুষ্কৃতীদের জেলে পুরেছেন বলে দাবি করেন প্রধানমন্ত্রী। এর পাশাপাশি, কেন্দ্রে তাঁর সরকার এবং উত্তরপ্রদেশে যোগীর সরকার মহিলাদের জন্য কী কী প্রকল্প নেছে, কী কী কাজ করছে, তার বিস্তারিত খতিয়ান তুলে ধরেছেন।

প্রয়াগরাজের ওই অনুষ্ঠান থেকে স্বনির্ভর গোষ্ঠীর ১৬ লক্ষ মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে এক হাজার কোটি টাকা পাঠিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেছেন, ‘যারা এই প্রকল্পের সুবিধা পাচ্ছে, সেই মেয়েদের কিছুদিন আগে পর্যন্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টও ছিল না। এখন তাদের কাছে ডিজিট্যাল ব্যাঙ্কিংয়ের শক্তি আছে।”