সেনাবাহিনীর প্রধানের হাতে অর্জুন ট্যাঙ্ক তুলে দিলেন মােদি

চেন্নাইয়ে মােদি ভারতীয় সেনা বাহিনীর প্রধান এম এম নারাভানের হাতে ভারতীয় প্রযুক্তিতে নির্মিত অর্জুন মেইন ব্যাটল ট্যাঙ্ক (মার্ক এ) ট্যাঙ্কগুলাে তুলে দেন।

Written by SNS New Delhi | February 15, 2021 1:48 pm

ভারতীয় প্রযুক্তিতে নির্মিত অর্জুন মেইন ব্যাটল ট্যাঙ্ক (মার্ক এ) (Photo: IANS)

নির্বাচন আসন্ন তামিলনাড়ু সফরে গিয়ে প্রধানমন্ত্রী মােদি একাধিক সরকারি প্রােগ্রামের সূচনা করেন। চেন্নাইয়ে তিনি ভারতীয় সেনা বাহিনীর প্রধান এম এম নারাভানের হাতে ভারতীয় প্রযুক্তিতে নির্মিত অর্জুন মেইন ব্যাটল ট্যাঙ্ক (মার্ক এ) ট্যাঙ্কগুলাে তুলে দেন।

ডিআরডিও’র কমব্যাট ভেহিকল রিসার্চ এন্ড ডেভলপমেন্ট ভারতীয় প্রযুক্তিতে ও নকশায় ব্যাটল ট্যাঙ্কগুলাে তৈরি করেছে। সম্প্রতি একটি উচ্চপর্যায়ের মিটিয়ে প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়, ভারতীয় সেনাবাহিনীতে ১১৮ টি অর্জুন মার্ক ১ এ ট্যাঙ্ক নিযুক্ত করা হবে । ৪০০ কোটি টাকা ব্যয়ে দেশীয় প্রযুক্তিতে নির্মাণ করা হয়েছে।

চেন্নাইয়ে তিনি ৯ কিলােমিটার দীর্ঘ চেন্নাই মেট্রো রেলের সূচনা করেন। এছাড়াও তিনি আরও দুটি রেলওয়ে প্রকল্পের সূচনা করেন। এছাড়াও তিনি ডিসকভারি ক্যাম্পাস অফ আইআইটি’র ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ১০০০ কোটি টাকা ব্যয় করে নির্মাণ করা হবে। পাশাপাশি তিনি খাল সংস্কার প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।