অবস্থান বদলে মহুয়া মৈত্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে মােদি সরকার

সংসদে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বক্তব্য ঘিরে তােলপাড় রাজনৈতিক মহল। প্রাক্তন প্রধান বিচারপতি সম্পর্কে মহুয়ার বক্তব্য ঘিরে শুরু হয়েছে চাপানউতাের।

Written by SNS New Delhi | February 12, 2021 12:12 pm

মহুয়া মৈত্র (File Photo: IANS)

সংসদে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বক্তব্য ঘিরে তােলপাড় রাজনৈতিক মহল। প্রাক্তন প্রধান বিচারপতি সম্পর্কে মহুয়ার বক্তব্য ঘিরে শুরু হয়েছে চাপানউতাের। যদিও প্রাথমিকভাবে কেন্দ্রীয় সরকারের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হবে না বলে জানানাে হয়েছিল। তবে এবার বিজেপি সাংসদের তরফে তার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নােটিশ আনা হবে বলে জানা গিয়েছে। 

সংসদে মহুয়ার ওই বক্তব্যের পরেই শুরু হয় বিতর্ক। পরে অবশ্য মােদি সরকার সিদ্ধান্ত নেয়, মহুয়ার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না। এ পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু সেদিনের বক্তব্যের ফুটেজ মহুয়া নিজের টুইটার একাউন্ট থেকে পােস্ট করেন। আর তা থেকেই বিতর্কের সূত্রপাত। 

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা সাংসদ পিপি চৌধুরি ও আরেক বিজেপি সাংসদ নিশান্ত দুবে স্বাধিকার ভঙ্গের অভিযােগ আনার আর্জি জানিয়েছেন। আগে অবশ্য একবার কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যােশী মহুয়ার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন। প্রাক্তন প্রধান বিচারপতি সম্পর্কে আপত্তিকর মন্তব্য করা হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

বুধবার নিজের টুইটারে কেন্দ্রীয় সরকারের সেই অবস্থান নিয়ে ক্ষোভ উগড়ে দেন মহুয়া। তার দাবি, কৃষক বিক্ষোভ থেকে নজর ঘােরাতেই অন্য বিষয়ে এভাবে গুরুত্ব দিচ্ছে বিজেপি সরকার। গত সােমবার সংসদে মহুয়ার পক্ষ নিয়ে তৃণমূলের প্রবীণ সাংসদ সৌগত রায় জানান, মহুয়া মৈত্র শুধু প্রাক্তন প্রধান বিচারপতি বলেছেন, কারও নাম করেননি। অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতিকে নিয়ে কোনও মন্তব্য করা আইনত অসঙ্গত নয় বলে দাবি করেন তিনি।