সুপ্রিম কোর্টের সম্প্রসারণ ও সংস্কারে ৮০০ কোটি টাকা বরাদ্দের কথা ঘোষণা মোদির

Written by SNS January 29, 2024 8:38 pm
 দিল্লি, ২৯ জানুয়ারি – নতুন সংসদ ভবনের পর এবার সংস্কার হতে চলেছে দেশের শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের সম্প্রসারণের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সুপ্রিম কোর্টের হীরক জয়ন্তীর অনুষ্ঠানে এই ঘোষণা করেন প্রধানমন্ত্রী।  তিনি জানান, সুপ্রিম কোর্টের সম্প্রসারণ ও সংস্কারের জন্য  ৮০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে ।

রবিবার সুপ্রিম কোর্টের ৭৫ তম বার্ষিকীর অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “আমাদের সরকার দেশের আদালত গুলির পরিকাঠামো উন্নয়ন ও সংস্কারের লক্ষ্যে অবিচল। সুপ্রিম কোর্টে আইনজীবী ও মামলাকারীরা কী কী সমস্যার মুখে পড়েন, সে সম্পর্কে আমার সরকার অবগত। গত সপ্তাহেই আমরা ৮০০ কোটি টাকা বরাদ্দ করেছি সুপ্রিম কোর্টের সম্প্রসারণ ও পরিষেবা উন্নত করার জন্য।”

আর্থিক বরাদ্দের কথা উল্লেখ করে বিরোধীদের এক হাত নেন প্রধানমন্ত্রী মোদি। তিনি বলেন, “আশা করি এবার কেউ সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করে বলবে না যে এটা অবান্তর খরচ। যেমন বলা হয়েছিল সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের সময়।”

প্রধানমন্ত্রী বলেন, “আমাদের সরকার যেমন জীবনযাত্রার উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থা উন্নত করা , যাতায়াতের পথ সুগম করার উদ্যোগ নিয়েছে, ঠিক একইভাবে সুপ্রিম কোর্ট ও সরকার বিচারব্যবস্থা সহজ করার লক্ষ্যে কাজ করছে।”

এই অনুষ্ঠান থেকেই প্রধানমন্ত্রী মোদি  সুপ্রিম কোর্টের একটি নতুন ওয়েবসাইটও উদ্বোধন করেন। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের ভূয়সী প্রশংসাও করেন ।