অস্ত্রের সঙ্গে নিষিদ্ধ উগ্রপন্থী সংগঠনের আস্তানায় মিলল সেক্স টয়

পালামৌর সালমাদিরি গ্রামে পুলিশ অভিযানে আগ্নেয়াস্ত্রের সঙ্গে সেক্স টয় উদ্ধার উগ্রপন্থী সংগঠনের আস্তানায়।উদ্ধারের তালিকায় নানা রকমের সেক্স টয় রযেছে।

Written by SNS Ranchi | December 5, 2020 3:10 pm

ঝাড়খণ্ড পুলিশ (ছবি: SNS Web)

কোনও নিষিদ্ধ ও উগ্রপন্থী সংগঠনের আস্তানায় কী থাকতে পারে বলে আপনার মনে হয়? বেআইনি আগ্নেয়াস্ত্র থাকবেই। গােলাবারুদ, তাও থাকবে। কিন্তু এ সবের পাশাপাশি পুলিশ পেয়েছে প্রচুর সেক্স টয়। সচরাচর এমনটা শােনা যায় না। স্বভাবতই পুলিশের চক্ষু চড়কগাছ। অস্ত্রশস্ত্র ও গােলাবারুদের থেকেও এখন পুলিশের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে সেক্সটয়গুলি। সবথেকে বড় যে প্রশ্নটা পুলিশের মাথায় ঘুরছে, ঝাড়খণ্ড জনমুক্তি পরিষরে জঙ্গিরা কি তাহলে যৌন নির্যাতনও চালিয়েছে?

ঝাড়খণ্ড পুলিশ সুত্রে খবর, বৃহস্পতিবার কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের সঙ্গে তারা যৌথভাবে অভিযান চালায়। পালামৌ জেলার সালমাদিরি গ্রামে তারা অভিযানে গিয়েছিল। আগ্নেয়াস্ত্রের সঙ্গে সেক্স টয় উদ্ধার হওয়ায় পুলিশের টনক নড়েছে। উদ্ধারের তালিকায় নানা রকমের সেক্স টয় রযেছে। সেগুলি অন্য পুরুষ, নারী বা নাবালকদের ওপর প্রয়ােগ হত কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

এদিন অস্ত্র ও গােলাবারুদ উদ্ধারের আগে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর হালকা গুলির লড়াই হয়। তারপরেই আত্মগােপন করে জঙ্গিরা। এনকাউন্টার স্থল থেকে একটি একে ৫৬ অ্যাসল্ট রাইফেল, একটি পিতল ও কয়েকটি আধার কার্ডও উদ্ধার করা হয়েছে।

পালামৌয়ের পুলিশ সুপার সঞ্জীব কুমার জানান, ঝাড়খণ্ডে এই প্রথমবার জঙ্গি শিবির থেকে অস্ত্রশস্ত্র ও গােলাবারুদের পাশাপাশি সেক্স টয়ও উদ্ধার করা হয়েছে। কী করে সেক্স টয় এল বা সেগুলি দিয়ে কী করা হত, তা খতিয়ে দেখছে পুলিশ বলেও তিনি জানান।