এবার সরানো হচ্ছে মনমােহন সিংয়ের বিশেষ নিরাপত্তা বলয়

আগামী দিনে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমােহন সিংয়ের নিরাপত্তা থেকে সরিয়ে দেয়া হবে স্পেশাল প্রােটেকশন গ্রুপকে।

Written by SNS New Delhi | August 27, 2019 4:53 pm

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমােহন সিং (File Photo: IANS)

দ্বিতীয় ইনিংসে একের পর এক চমক নিয়ে আসছে মােদি সরকার। জানা গিয়েছে আগামী দিনে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমােহন সিংয়ের নিরাপত্তা থেকে সরিয়ে দেয়া হবে স্পেশাল প্রােটেকশন গ্রুপকে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এবং ক্যাবিনেট সচিবালয়ের সাম্প্রতিক বৈঠকে নিরাপত্তা সংক্রান্ত আলাপআলােচনার পর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগের মতাে নিরাপত্তা বলয় আর দেয়া হবে না প্রাক্তন প্রধানমন্ত্রীকে এবার থেকে তাঁর জন্য বরাদ্দ হবে জেড প্লাস সিআরপিএফ কভার। ইন্দো টিবেটান বর্ডার পুলিশ, সিআরপিএফ এবং সিআইএসএফর থেকে নেয়া প্রায় তিনহাজার সশস্ত্র কর্মী দিয়েই তৈরি স্পেশাল প্রােটেকশন গ্রুপ।

প্রধানমন্ত্রী, প্রাক্তন প্রধানমন্ত্রী, তাঁদের পরিবার এবং অন্যান্য হাই প্রােফাইল রাজনৈতিক নেতারা এতদিন পর্যন্ত এসপিজি’র নিরাপত্তা পেয়ে এসেছেন। প্রসঙ্গত একই ভাবে এসপিজি নিরাপত্তা সরিয়ে দেয়া হয়েছিল প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া এবং ভি পি সিংয়ের থেকেও।

তালিকা থেকে মনমােহন সিংয়ের নামও সরে যাওয়ার পর শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি, কংগ্রেসের সভাপতি সােনিয়া গান্ধি, রাহুল গান্ধি ও প্রিয়াঙ্কা গান্ধির জন্য বরাদ্দ থাকছে স্পেশাল প্রটেকশন গ্রুপ। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর পদ হারানাের পরই মনমােহন সিংয়ের মেয়েরা নিজে থেকেই ছেড়ে দিয়েছিলেন এসপিজি কভার।