মমতার সরকার উন্নয়ন প্রকল্পে প্রতিবন্ধকতা তৈরি করছে: মোদী

Written by SNS March 2, 2024 2:00 pm

কৃষ্ণনগর, ২ মার্চ: আজ, শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল সরকারের ওপর তীব্র আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কৃষ্ণনগরের জনসভায় তিনি বলেন, তৃণমূল সরকার পশ্চিমবঙ্গের জনগণকে হতাশ করেছে। জনগণ এখন বিজেপিকে চায়। আজ কৃষ্ণনগরে বিজেপির এই জনসভায় বক্তৃতার সময় মোদি বলেন, পশ্চিমবঙ্গে তৃণমূলের দুঃশাসনে অপরাধ ও দুর্নীতি বেড়েছে।

এদিন মোদির বক্তৃতায় “আব কি বার বিজেপি সরকার” এবং “৪০০ পার” স্লোগান বার বার উঠে আসে। তার ভাষণেও এই কথা প্রাধান্য পেয়েছে। তিনি বলেন, ‘টিএমসি সরকার কেন্দ্রের চালু করা প্রকল্পগুলিতে বাধা সৃষ্টি করছে। আজ একটি সরকারি অনুষ্ঠানের সময় মোদীকে সংবর্ধিত করা হয়। আসন্ন লোকসভা ভোটের প্রাক মুহূর্তে পশ্চিমবঙ্গে তাঁর দ্বিতীয় দিন কৃষ্ণনগরে একটি রোড শোও করেন। সেখানে বিশাল জনসমাগম হয়। তাঁকে ‘জয় শ্রী রাম’ এবং ‘মোদী মোদী’ স্লোগান দিয়ে স্বাগত জানায় সাধারণ মানুষ ও বিজেপি সমর্থকরা।

তিনি বলেন, আজ ২২,০০০ কোটি টাকার প্রকল্প চালু করা হয়েছে। যা রাজ্যের কর্মসংস্থান সৃষ্টি ও অগ্রগতিতে সাহায্য করবে। প্রধানমন্ত্রী জোর দিয়ে বলেন, “পরিকাঠামোগত দিক থেকে রেলপথ পশ্চিমবঙ্গের গৌরবময় ইতিহাসের একটি অংশ। কিন্তু স্বাধীনতার পর বাংলা যে ঐতিহাসিক অগ্রগতি অর্জন করেছিল, তা সঠিকভাবে কাজে লাগানো যায়নি। তাই সব সম্ভাবনা থাকা সত্ত্বেও বাংলা পিছিয়ে পড়েছে। গত ১০ বছরে, আমরা সেই ব্যবধান পূরণের জন্য এখানে রেলের পরিকাঠামোর উপর অনেক জোর দিয়েছি। আজ আমাদের সরকার বাংলার রেল পরিকাঠামোর জন্য আগের চেয়ে দ্বিগুণেরও বেশি ব্যয় করছে।”

উল্লেখ্য, প্রধানমন্ত্রী আজ বিদ্যুৎ, রেল ও সড়কের মতো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। গতকাল শুক্রবার মোদি আরামবাগে একটি জনসমাবেশে ভাষণ দেন। সেখানে সন্দেশখালির ঘটনায় মমতা সরকারকে তীব্র আক্রমণ করেন। তিনি বলেন, রাজ্যের মানুষ এখন চায় বিজেপি রাজ্যের নেতৃত্ব দিক।