দিদি আমাকে জেলে ঢুকিয়ে দেখান : অমিত

জয় শ্রীরাম ধ্বনি দেওয়ায় গাড়ি থেকে নেমে চ্যালেঞ্জ ছুড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল মােদির পর আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে বললেন, বাংলায় জয় শ্রীরাম বললে মমতাদি রেগে যাচ্ছেন। ভারতের যে কোনাে প্রান্তে ভারতীয় সংস্কৃতির প্রতীক প্রজাবৎসল রাজারামকে পূজা করা হয়। সেই রামের নাম বাংলায় নেওয়া যাবে না? তাহলে কি রামনাম করার জন্য পাকিস্তানে যেতে হবে।

Written by SNS Kharagpur | May 8, 2019 7:32 am

অমিত শাহ (Photo: Indrajit Roy/IANS)

জয় শ্রীরাম ধ্বনি দেওয়ায় গাড়ি থেকে নেমে চ্যালেঞ্জ ছুড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল মােদির পর আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে বললেন, বাংলায় জয় শ্রীরাম বললে মমতাদি রেগে যাচ্ছেন। ভারতের যে কোনাে প্রান্তে ভারতীয় সংস্কৃতির প্রতীক প্রজাবৎসল রাজারামকে পূজা করা হয়। সেই রামের নাম বাংলায় নেওয়া যাবে না? তাহলে কি রামনাম করার জন্য পাকিস্তানে যেতে হবে। সমবেত জনতার উদ্দেশ্যে, অমিতের হুংকার আপনারা কি দিদিকে ভয় পেয়েছেন? জনতা সমস্বরে বলল, না।

এরপরেই অমিত আস্ফালন, আমি জয় শ্রীরাম বলছি, দিদির ক্ষমতা থাকলে আমাকে কোন কোন ধারায় মামলা দিয়ে জেলে ঢােকান কিন্তু হাজার হাজার বছরের সংস্কৃতি থেকে বিচ্ছিন্ন করতে পারবেন না। বেলদার কলানীতে অমিতের এই আস্ফালন অবশ্য মাঠেই মারা গেল সভায় মানুষের উপস্থিতির বহরে।

এদিন শুরুতেই রাজীব প্রসঙ্গ উত্থাপন করে অমিত বুঝিয়ে দেন প্রাক্তন প্রধানমন্ত্রীকে আক্রণ করে আচমকাই ব্যাকফুটে চলে গিয়েছেন মােদি। বিরােধীরা সমস্বরে প্রধানমন্ত্রীর এই বক্তব্যের সমালােচনা করেছেন। তাই বাধ্য হয়েই মােদির হয়ে ব্যাট ধরে অমিতভাই বলেন, রাজীবের আমলে বােফর্স কেলেঙ্কারি হয়েছে, ভূপাল গ্যাস ট্রাজেডি হয়েছে, কাশ্মীরি পণ্ডিতদের হত্যা হয়েছে।

মােদিজি এই সত্য তথ্যটা তুলে ধরতেই রাহুলবাবা বলছে বাবাকে অপমান করা হয়েছে। প্রাক্তন প্রধানমন্ত্রীর অপমান হয়, কিন্তু ৫১ বার গালাগালি দেওয়া হলেও বর্তমান প্রধানমন্ত্রীর অপমান হয় না। তাকে ওসামা, হিটলার, আতঙ্কবাদীর সঙ্গে তুলনা করা হয়। প্রিয়াঙ্কা গান্ধিও মােদিজিকে দুর্যোধন বলেছেন। ২৩ মে ফল বেরােলে বােঝা যাবে দুর্যোধন কে, আর অর্জুন কে।

বেলদার সভা থেকে অমিত ডাক দেন, বাংলকে মমতা মুক্ত করতে হবে। মমতাদি বাংলায় গণতন্ত্রের টুটি টিপে ধরেছেন। ভােট দিতে দেওয়া হয় না। যতজন ভােট দিতে পারবেন তারাই আপনার হার নিশ্চিত করবে।

এখানে তুষ্টিকরণের রাজনীতি চলছে। দুর্গাপুজা, সরস্বতী পুজা করতে দেওয়া হয় না। অমিত বলেন, ২৯৫টি আসন ঘুরে এখানে এসেছি। বিভন্ন ভাষাভাষী মানুষে ভরা আসন। কিন্তু প্রত্যেকের শ্লোগান একটাই, মােদি, মােদি। এই শ্লোগান ১২৫ কোটি ভারতীয়ের মােদিজির উপর অন্তরের আশীর্বাদ।

অমিতের দাবি, ২৩ তাে বটেই, ২৩-র উপরেও আসনে বিজেপি জিততে পারে। মমতা ব্যানার্জির সমালােচনা করে অমিত বলেন, শরণার্থীদের মমতাদি ভুল বােঝাচ্ছেন। হিন্দু, শিখ, খ্রিস্টান সব শরণার্থী বাংলায় স্বাগত। কিন্তু অনুপ্রবেশকারীদের পাঠিয়ে দেওয়া হবে। দেশের সুরক্ষার জন্য এরা বিপদ।

মমতাদি বলেছেন, উনি মােদিজিকে প্রধানমন্ত্রী মানেন না। ওনাকে প্রশ্ন, আপনি দেশের সংবিধানটা মানেন? আপনাকে জানাতে চাই মােদিজি আরও পাঁচ বছর ক্ষমতায় আমরা সংসদে সিটিজেন অ্যামেন্ডমেন্ট বিল এনে অনুপ্রবেশকারীদের তাড়াব। অমিতের আরও দাবি, বাংলায় মমতা ব্যানার্জি সরকার আর কয়েকদিনের অতিথি। আজকের সভায় ছিলেন দিলীপ ঘােষ, বিজয় ব্যানার্জি, গৌতম ভট্টাচার্য প্রমুখ।