রাহুলকে চ্যালেঞ্জ জাভড়েকরের

নতুন কৃষি আইন নিয়ে সরব কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে একহাত নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তিনি বলেন, দেশের কৃষকরা নতুন কৃষি আইন নিয়ে খুশি।

Written by SNS Delhi | December 26, 2020 12:52 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

নতুন কৃষি আইন নিয়ে সরব কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে একহাত নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেন, কেন্দ্রীয় আইন নিয়ে বিতর্কে যােগ দেওয়ার জন্য কংগ্রেস নেতাকে চ্যালেঞ্জ দিলাম’। তিনি বলেন, দেশের কৃষকরা নতুন কৃষি আইন নিয়ে খুশি। তাদের উন্নয়নের প্রধানমন্ত্রী কিষাণ স্কিমের ভূমিকা রয়েছে।

পাশাপাশি, অভিযােগ করে বলেন, কৃষকদের একটা অংশ নতুন তিনটি কৃষি আইনের বিরােধিতায় আন্দোলন করছেন- তাদের রাজনৈতিক মাস্টাররা কৃষি আইনগুলাে নিয়ে তাদের ভুল বােঝাচ্ছেন। শুধু তাই নয় ওই রাজনৈতিক মাস্টার দেখাতে চাইছেন, দেশের সমস্ত কৃষকরা তাদের সঙ্গে রয়েছেন। বিজেপি’র তামিলনাড় শাখা আয়োজিত সভায় কৃষকদের উদ্দেশে তিনি বলেন, ইউপিএ আমলের চেয়ে এনডিএ আমলে পাঞ্জাবের কৃষা দ্বিগুণ হারে ন্যূনতম সহায়ক মূল্য পেয়েছেন।

তিনি বলেন, ‘পাঞ্জাবের কৃষকদের আয় দ্বিগুণ হয়েছে এটা তারা নিজেরাও বুঝতে পেরেছেন। তাদেরকে ভুল বােঝানো হচ্ছে, ফলে তারা আন্দোলন করছেন। ইউনিয়নগুলাে কৃষকদের নামিয়ে আন্দোলন পরিচালনা করছেন। দেশের সমস্ত জায়গায় কৃষকরা আনন্দিত। ন্যূনতম সহায়ক মূল্য ও এপিএমসি বহাল থাকছে।