পার্শ্ববর্তী রাজ্যগুলােকে অক্সিজেন দেওয়া সম্ভব নয়: পিনারাই

রাজ্যে কোভিড সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে,ফলে পার্শ্ববর্তী রাজ্যগুলােকে অক্সিজেন পাঠানাে সম্ভব নয় বলে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

Written by SNS Kerala | May 11, 2021 11:41 pm

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। (File Photo: IANS)

রাজ্যে কোভিড সংক্রমণ উত্তরােত্তর বৃদ্ধি পাচ্ছে, ফলে এই মুহুর্তে পার্শ্ববর্তী রাজ্যগুলােকে আর কোনওভাবে অক্সিজেন পাঠানাে সম্ভব নয় বলে প্রধানমন্ত্রী মােদিকে চিঠি লিখে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

তিনি লেখেন, কেরল প্রশাসনের পক্ষে অন্য কোনও রাজ্যকে অক্সিজেন পাঠানাে এই মুহুর্তে সম্ভব নয়। অতিরিক্ত পরিমাণ অক্সিজেন পাশ্ববর্তী রাজ্যগুলােকে পাঠানাের পর এখন মাত্র ৮৬ মেট্রিক টন অক্সিজেন পড়ে রয়েছে।

এরপর আর কোনও ভাবে অন্য রাজ্যকে অক্সিজেন পাঠানাে সম্ভব নয়। রাজ্যে এই মুহুর্তে কোভিড পজিটিভ রােগীর সংখ্যা ১,০২,৬৪০ টি। কোভিড সংত্রণ যে হাপে বেড়ে চলেছে, তা লক্ষ্য করে বলা যায়, ১৫ মে’র মধ্যে রাজ্যে সংক্রামিতের সংখ্যা ৬,০০,০০০ পৌছবে।

আগামি, ১৫ মে’র মধ্যে রাজ্যে ৪৫০ এমটি অক্সিজেন দরকার হবে। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন চিঠি লিখে প্রধানমন্ত্রী মােদিকে জানান, রাজ্যের প্রধান অক্সিজেন উৎপাদনকারী ইউনিট আইনক্স কাঞ্জিকোরে অবস্থিত। ১৫০ মেট্রিক টন অক্সিজেন উৎপাদনের ক্ষমতা সম্পন্ন ইউনিটে প্রতিদিন ২১৯ এমটি অক্সিজেন উৎপাদন হয়।