যােগীরাজ্যে ফের অমানবিকতা, নদীতে ছুঁড়ে ফেলা হলাে দেহ

ফের অমানকি ঘটনার সাক্ষী হলাে যােগী সরকারের উত্তরপ্রদেশ। এক করােনা আক্রান্ত দেহকে প্রকাশ্যে সেতু থেকে নদীতে ফেলা হলাে তাও দিনের আলােয়!

Written by SNS Lucknow | May 31, 2021 11:35 am

প্রতীকী ছবি (File Photo: iStock)

ফের অমানকি ঘটনার সাক্ষী হলাে যােগী সরকারের উত্তরপ্রদেশ। এক করােনা আক্রান্ত দেহকে প্রকাশ্যে সেতু থেকে নদীতে ফেলা হলাে তাও দিনের আলােয়! এই পুরাে ঘটনা ক্যামেরাবন্দি করে থাকেন সেই সময় সেতুর উপর দিয়ে যাওয়া দুই ব্যক্তি। 

সম্প্রতি উত্তরপ্রদেশ এবং বিহার রাজ্যে গঙ্গায় শয়ে শয়ে করােনা আক্রান্ত লাশ ভাসতে দেখা গিয়েছিল। যা নিয়ে আন্তর্জাতিক মহলে মুখ পুড়েছে ভারতের। সেই ঘটনায় অবশ্য জাতীয় মানবাধিকার কমিশন নােটিশ পাঠিয়েছিল উত্তরপ্রদেশ, বিহারে রাজ্য সরকার সহ কেন্দ্রীয় সরকারকেও। 

ঠিক এইরকম পরিস্থিতিতে গত শুক্রবার উত্তরপ্রদেশের বলরামপুরে রাপ্তী নদীতে দুই ব্যক্তি এক করােনা আক্রান্ত দেহ সেতুর উপর থেকে নদীতে ফেলে দেয়। ওই দুই ব্যক্তির মধ্যে একজন পিপিই কিট পড়ে ছিল। জানা যায় ওই দুই ব্যক্তির মধ্যে একজন ছিলেন মৃতের পরিবারের সদস্য। 

সেতু থেকে নদীতে ফেলে দেওয়া পুরাে ঘটনার ছবি সেইসময় সেতুর উপর দিয়ে যাওয়া দুই ব্যক্তি ক্যামেরা বন্দি করে সােশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেয়। নদীতে ফেলে দেওয়া মৃত ব্যক্তি যে করােনা পজিটিভ ছিল, তা বলরামপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিবি সিংহ স্বীকার করে নেন। তিনি জানিয়েছেন, ওই মৃত ব্যক্তি গত ২৫ মে স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছিলেন এবং ২৮ মে মারা যান।