শাহের আত্মীয় পরিচয় দিয়ে প্রতারণা, উপস্থিত বুদ্ধিতে রক্ষা পেলেন বিধায়ক

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নিকটাত্মীয় পরিচয় দিয়ে জালিয়াতি করার অভিযােগে আটক করা হয়েছে এক ব্যক্তিকে।

Written by SNS Agra | December 1, 2020 6:09 pm

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (File Photo: IANS)

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নিকটাত্মীয় পরিচয় দিয়ে জালিয়াতি করার অভিযােগে আটক করা হয়েছে এক ব্যক্তিকে। অভিযােগ এক বিজেপি বিধায়কের সঙ্গে প্রতারণা করার চেষ্টা করেছিল ওই যুবক। এর আগেও ওই যুবকের বিরুদ্ধে প্রতারণার অভিযােগ রয়েছে। 

ঘটনার সূত্রপাত কয়েক দিন আগে। আগ্রার দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক যােগেন্দ্র উপাধ্যায় কয়েক দিন আগে একটি ফোন পান। ফোনের অপরপ্রান্তের ব্যক্তি নিজেকে অমিত শাহের নিকটাত্মীয় বলে পরিচয় দেয়। সেই সঙ্গে নিজের নাম বলে বীরজ শাহ। ওই যুবক ফোনে বিধায়ককে জানায়, আগ্রায় একটি হােটেল কিনতে চায় অমিত শাহের পরিবার। সে বিষয়ে তাকে একটু সাহায্য করতে হবে।

কয়েক দিন পরে সরাসরি কথা বলতে বিধায়কের বাড়িতে আসে ওই যুবক। সেখানে দু’জনের মধ্যে বেশ কিছুক্ষণ কথাবার্তা হয়। এর পরে স্থানীয় মার্কেটে কেনাকাটা করতে বের হয় বীরজ। সঙ্গে নিয়ে যায় বিধায়ক পুত্রকেও। কিন্তু সেখানেই ঘটে বিপত্তি। মার্কেটে প্রায় ৪০ হাজার টাকার কেনাকাটা করে বীরজ। কিন্তু বিধায়কপুত্রকে টাকা মিটিয়ে দিতে বলে সে।

এর পরে সন্দেহ হওয়ায় বিধায়ক পুত্র ফোন করেন বাবাকে। যােগেন্দ্র উপাধ্যায় পুরাে বিষয়টি শুনে বীরজ শাহ সম্পর্কে গুগলে সার্চ করেন। সেখানে দেখেই চোখ কপালে ওঠে তার। বীরজের বিরুদ্ধে আগেও প্রতারণার অভিযােগ গুগলে দেখতে পান তিনি। এরপরেই নিজের ছেলেকে তিনি বলেন বীরজকে বাড়িতে নিয়ে আসতে।

সেই সঙ্গে তিনি ফোন করে পুলিশকেও পুরাে বিষয়টি জানিয়ে রাখেন। ওই বিধায়কের বাড়িতে ফেরা মাত্রই গ্রেফতার করা হয় বীরজকে। স্থানীয় থানায় অভিযােগ করা হয়। এর আগেও প্রতারণার একাধিক ঘটনায় যুক্ত ছিল বীরজ নামের এই যুবক।