সব গােপন কথা ফাঁস করে দেব, কৃষক নেতাদের হুশিয়ারি দীপ সিধুর

প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর র‍্যালি ঘিরে অশান্তির ঘটনা ও তাণ্ডবলীলার নেপথ্যে যাঁর বিরুদ্ধে অভিযােগ উঠেছে সেই দীপ সিধু এবার কৃষক নেতাদেরও হুঁশিয়ারি দিলেন।

Written by SNS New Delhi | January 30, 2021 8:57 pm

দীপ সিধু (Photo: IANS)

প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর র‍্যালি ঘিরে অশান্তির ঘটনা ও তাণ্ডবলীলার নেপথ্যে যাঁর বিরুদ্ধে অভিযােগ উঠেছে সেই দীপ সিধু এবার কৃষক নেতাদেরও হুঁশিয়ারি দিলেন। তিনি যদি কৃষক নেতাদের মারাত্মক সব গােপন কথা ফাঁস করে তাহলে তারা নিজেদের কোথায় লুকোবেন তা জানেন না। এমনই হুঁশিয়ারির সুর শােনা গিয়েছে অভিনেতা দীপ সিধুর গলায়। 

ফেসবুক লাইভে ওই পাঞ্জাবী যুবক দাবি করেছেন, ২৬ জানুয়ারি দিল্লির সীমানা থেকে সকলে নিজেদের সিদ্ধান্তেই লালকেল্লার দিকে এগিয়েছিলেন। এদিকে লালকেল্লায় ঢুকে তাণ্ডব ও ধর্মীয় পতাকা লাগানাের অভিযােগে দীপকে বিজেপি ও আরএসএস-র লােক বলে আক্রমণ করেছেন কৃষক নেতারা। 

এবার পাল্টা দাবি দীপের, বিজেপি ও আরএসএস-র লােকেরা নিশান সাহিব ও কৃষকদের পতাকা লালকেল্লায় টাঙাবে? এটা অন্তত ভেবে দেখুন। তাঁর আরও দাবি, লালকেল্লার ফটক ভাঙার পরেই তিনি সেখানে পৌঁছেছিলেন। 

উল্লেখ্য প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় ঢুকে ধর্মীয় পতাকা লাগানাের অভিযােগ উঠেছে পাঞ্জাবী যুবক দীপ সিধুর বিরুদ্ধে। ২০১৯ সালের লােকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী তথা অভিনেতা সানি দেওলের প্রচারে দেখা গিয়েছিল তাকে। সেই ছবিও সােশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। 

সাধারণতন্ত্র দিবসে দিল্লিতে হিংসার ঘটনা পরিকল্পিত ষড়যন্ত্রের ফসল। গতকাল এমনই বিস্ফোরক দাবি করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি প্রধান মেহবুবা মুফতি। কৃষি আইনের প্রতিবাদে বিক্ষুব্ধ কৃষকদের সম্মানহানি করতেই চক্রান্ত করা হয়েছে বলে মন্তব্য করেছেন মেহবুবা। 

এই প্রসঙ্গে তিনি বলেন, সাধারণতন্ত্র দিবসে যা ঘটলাে যা আমরা টিভিতে দেখেছি, অভিযুক্ত ব্যক্তি বিজেপি’র লােক। ওই ব্যক্তিকে লােকসভা ভােটের প্রচারে সানি দেওলের হয়ে প্রচার করতে দেখা গিয়েছিল। আমার মনে হয়, কৃষকদের অপমান করতে চক্রান্ত করা হয়েছে। 

প্রসঙ্গত ট্রাক্টর র‍্যালি নিয়ে রণক্ষেত্রের চেহারা নেয় দিল্লি। পুলিশ-কৃষক সংঘর্ষে ধুন্ধুমার কাণ্ড ঘটে। দিল্লির সিংঘু সীমানায় পুলিশের ব্যারিকেড ভাঙার অভিযােগ উঠেছিল বিক্ষোভরত কৃষকদের বিরুদ্ধে। পরিস্থিতি আয়ত্তে আনতে পাল্টা লাঠিচার্জ করে পুলিশ। পাশাপাশি কাঁদানে গ্যাসের শেল ফাটানাে হয়। 

মধ্য দিল্লির আইটিও’তে পুলিশের বাস ভাঙচুরের অভিযােগ আন্দোলনকারীদের বিরুদ্ধে। বিক্ষোভের সময় ট্রাক্টর উল্টে এক কৃষকের মৃত্যু হয়, যার জেরে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। এরপর পুলিশের ব্যারিকেড ভেঙে লালকেল্লার একটা অংশের দখল নিয়ে নেন এক শ্রেণীর কৃষকরা।

লালকেল্লার মাথায় উঠে নিজেদের পতাকাও টাঙিয়ে দেন। লালকেল্লায় আন্দোলনকারীরা যেভাবে পতাকা টাঙিয়েছেন, তাতে বিভিন্ন মহলে ক্ষোভ দেখা গিয়েছে। এই ঘটনাতেও অস্বস্তিতে পড়েছেন কৃষক আন্দোলনের নেতারা।