হায়দরাবাদ ধর্ষণকাণ্ড : পুলিশি সংঘর্ষে মৃত্যুর ঘটনায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে

এনকাউন্টারের ঘটনাস্থলে স্থানীয় বাসিন্দা। (Photo: Twitter screengrab | @psrajarajan)

হায়দরাবাদ ধর্ষণকাণ্ডে অভিযুক্ত চার দুষ্কৃতীর পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হওয়ার ঘটনায় সারা দেশে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এক সপ্তাহ জুড়ে হায়দরাবাদের ২৬ বছর বয়সী পশুচিকিৎসককে ধর্ষণ ও পুড়িয়ে মারার ঘটনায় সারা দেশ হতচকিত হয়ে পড়ে। 

২৭ নভেম্বর হায়দরাবাদের কাছে এক টোল বুথের কাছে ওই পশুচিকিৎসককে চার দুষ্কৃতী ধর্ষণ করে এবং হত্যা করে এবং প্রমাণ লােপাটের জন্য তাকে পুড়িয়ে দেয়। পরের দিন সকালে হায়দরাবাদ থেকে ৬০ কিলােমিটার দুরে মহিলার আধপােড়া দেহ উদ্ধার করে পুলিশ। চার দুষ্কৃতী মহম্মদ (২৬), জলু শিবা (২০), জলু নবীন (২০) এবং চিন্তাকুন্তা চিন্নাকেশবালু (২০) কে দু’দিন পরে পুলিশ গ্রেফতার করে। 

শুক্রবার ভােররাত তিনটের সময় তদন্তের স্বার্থে তাদের অকুস্থলে নিয়ে যায় পুলিশ। এসময় সুযােগ বুঝে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে বলে পুলিশ সুত্রে জানানাে হয়। এই ঘটনা প্রকাশ পেতেই নিহত পশুচিকিৎসকের পিতা সংবাদ এজেন্সিকে তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, আমার মেয়ে এখন শান্তি পাবে। আমি প্রশাসন ও পুলিশকে ধন্যবাদ জানাই। 


অন্য এক ঘটনায় ১৬ ডিসেম্বর ২০১২ সালে নৃশংসভাবে ধর্ষিতা ও নিহতের বিচারের জন্য আদালতের স্মরণাপন্ন মা আশা দেবী পুলিশের কাজের প্রশংসা করেছেন। পুলিশ এক অসাধারণ কাজ করেছে বলে তিনি মন্তব্য করেছেন। এজন্য পুলিশের সংশ্লিষ্ট অফিসারদের বিরুদ্ধে প্রশাসন যেন কোনও ব্যবস্থা গ্রহণ না করে বলে তিনি আবেদন জানান। আমি আমার মেয়ের ধর্ষণকারীদের শাস্তির দাবিতে আদালত, পুলিশ, প্রশাসনের দরজায় দরজায় ঘুরে মরছি বছরের পর বছর। তিনি বলেন, আমার মেয়ের ধর্ষক ও হত্যাকারীদের অবিলম্বে ফাঁসি দেওয়ার আবেদন জানাচ্ছি আদালতের কাছে। 

জনপ্রিয় বলিউড অভিনেতা ৬৭ বছর বয়সী ঋষি কাপুর তেলেঙ্গানা পুলিশের কাজের প্রশংসা করেছেন, সাবাস তেলেঙ্গানা পুলিশ, আমার অভিনন্দন! ব্যাডমিন্টন খেলােয়াড় সাইনা নেওয়াল একই প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।