কটকের পােলট্রি ফার্মে তরুণীকে ২২ দিন ধরে আটকে রেখে লাগাতার ধর্ষণ

প্রতিকি ছবি (Photo: IANS)

মা-বাবার সঙ্গে অশান্তি করে বাড়ি থেকে বেরিয়ে এসে গণধর্ষণের শিকার হলেন এক তরুণী। সতেরাে বছরের ওই তরুণীকে কটকের কাছে একটি পােলট্রি ফার্মে জোর করে আটকে রেখে লাগাতার ধর্ষণ করা হয়েছে বলে অভিযােগ। বাড়ি ছাড়ার বাইশ দিন পরে নির্যাতিতা তরুণীকে পুলিশ উদ্ধার করেছে।

পুলিশ জানিয়েছেন, ১৭ বছরের ওই তরুণীর বাড়ি ওড়িশার জগৎসিংপুর জেলার তীর্তলে। ২২ দিন আগে মা-বাবার সঙ্গে রাগারাগি করে বাড়ি থেকে বেরিয়েছিলেন। ওএমপি বাস স্টপেজে ওই তরুণীর সঙ্গে এক ব্যক্তির আলাপ হয়। তরুণীকে উদ্দেশ্যহীনভাবে ঘােরাঘুরি করতে দেখে যেচে আলাপ করে ওই ব্যক্তি।

বাড়িতে পৌছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সে তাকে ওখান থেকে নিয়ে যায়। এরপর তীৰ্তলে না গিয়ে ওই ব্যক্তি তাকে নিয়ে যায় কটকের চৌলিয়াগঞ্জ থানা এলাকার গাতিরােউতপাত্না গ্রামে। সেখানে পােলট্রি ফার্মের একটি ঘরে তরুণীকে জোর করে আটকে রাখা হয়। ২২ দিন ধরে দুই ব্যক্তি ওই তরুণীকে পালা করে ধর্ষণ করে।


নির্যাতিতার বয়ান অনুযায়ী দুই ব্যক্তি তাঁকে একাধিকবার ধর্ষণ করেছে। বিশেষ সুত্রে খবর পেয়ে পুলিশ ওই ফার্মে তল্লাশি চালালে মেয়েটিকে উদ্ধার করা সম্ভব হয়। পুলিশের এক আধিকারিক জানান, ফার্মের মধ্যে কিছু একটা ঘটছে আন্দাজ করে স্থানীয় লােকজনই থানায় খবর দিয়েছিল।

তার ভিত্তিতেই পুলিশ সেখানে তল্লাশি চালায়। দেখা যায় ফার্মের একটি ঘরের মধ্যে এক তরুণীকে আটকে রাখা হয়েছে। অভিযুক্তদের মধ্যে একজনকে ঘটনাস্থল থেকেই উদ্ধার করা হয়েছে। অপরজন ফেরার। পুলিশ তার খোঁজে তল্লাশি শুরু করেছে। তরুণীকে উদ্ধার করে প্রথমে জেলা শিশু কল্যাণ কমিটি কাছে পেশ করা হয়। সেখান থেকে তাকে একটি অনাথ আশ্রমে পাঠানাে হয়।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। নির্যাতিতা নাবালিকা হওয়ায় পকসাে আইনের ধারাও যুক্ত হবে। ওড়িশায় এই ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে বিজেডি সরকারের সমালােচনা করেছে কংগ্রেস ও বিজেপি।