ছেলেমানুষি করছেন গিরিরাজ বললেন কানহাইয়া কুমার

ছেলেমানুষি করছেন গিরিরাজ বললেন কানহাইয়া কুমার

Written by SNS March 27, 2019 8:07 am

কানহাইয়া কুমার

বেগুসরাই(বিহার) ২৬ মার্চ- নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার প্রশ্নে ছেলেমানুষের মতো আচরণ করছেন গিরিরাজ সিং। মঙ্গলবার এই মন্তব্য করেছেন বেগুসরাইয়ের সিপিআই প্রার্থী কানহাইয়া কুমার।

কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং তাঁর নির্বাচনী এলাকা নওয়াদা থেকেই এপ্রিল মাসের লোকসভা নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন। কিন্তু দল তাঁকে  বেগুসরাইয়ের প্রার্থী হিসেবে নির্বাচন করেছে। দলের সিদ্ধান্তের রীতিমতো বিরক্ত ও ক্ষুব্ধ এই কেন্দ্রীয় মন্ত্রী। তিনি জানিয়েছেন, কোনো সাংসদের আসন পরিবর্তন হয়নি । এতে তাঁর আত্মস্মমানে ঘা লেগেছে। তাঁর দাবি বিজেপির কেন্দ্রীয় নেতারা এমন সিদ্ধান্ত নেয়ার আগে তাঁর সঙ্গে পরামর্শ করেননি।

তিনি বলেছেন, আমার আত্মস্মমানে লেগেছে বিষয়টি। কারণ বিহারে অন্য কোন সাংসদের আসন পরিবর্তন হয়নি। আমার সঙ্গে কথা না বলেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। রাজ্য বিজেপি নেতৃত্বের উচিত ছিল আমাকে জানানো। আমার বেগুসরাইয়ে কোনো আপত্তি নেই। কিন্তু আমি নিজের সম্মানের সঙ্গে আপস করতে পারছি না।

উল্লেখ্য ২০১৪ সালের লোকসভা নির্বাচনে গিরিরাজ সিং আরএলডি- এর রাজবল্লভ প্রসাদকে বিপুল ভোটে পরাজিত করেছিলেন। এবার বিজেপির সঙ্গে আসন ভাগাভাগির চুক্তিতে রামবিলাস পাসোয়ানের লোকজনশক্তি পার্টি এই আসনে প্রার্থী দেবে। বেগুসরাই থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে গিরিরাজকে লড়তে হবে প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমারের সঙ্গে।

এডিএ প্রার্থী তালিকা প্রকাশের একদিন পরেই গিরিরাজ প্রকাশ্যেই তাঁর অসন্তোষ জানিয়েছিলেন। অনেকেই মনে করছেন, শেষ পর্যন্ত গিরিরাজ হয়তো বেগুসরাই থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। এদিকে এলজেপি নেতা চিরাগ পাসোয়ান জানিয়েছেন, এই মুহূর্তে আসন ভাগাভাগি চুক্তিতে কোনও পরিবর্তন করা যাবে না।