লাগাতার তিনদিন বাড়ল জ্বালানি মূল্য

টানা তিনদিন বাড়ল পেট্রোল ডিজেলের মূল্য। ১২ ও ১৩ই অক্টোবর অপরিবর্তিত থাকার পর ১৪ তারিখ অর্থাৎ পুজোর নবমী থেকে একাদশী লাগাতার ঊর্ধ্বমুখী জ্বালানির দাম।

Written by SNS Delhi | October 17, 2021 10:39 am

প্রতীকী ছবি (File Photo: IANS)

উৎসবের মরশুমে টানা তিনদিন বাড়ল পেট্রোল ডিজেলের মূল্য। ১২ ও ১৩ই অক্টোবর অপরিবর্তিত থাকার পর ১৪ তারিখ অর্থাৎ পুজোর নবমী থেকে একাদশী লাগাতার ঊর্ধ্বমুখী জ্বালানির দাম। শুক্রবার রাত ১২ টার পর থেকে পেট্রোলের মূল্য ৩০ থেকে ৩৫ পয়সা এবং ডিজেলের মূল্য বেড়েছে ৩৩ থেকে ৩৭ পয়সা। কলকাতায় পেট্রোলের দাম ছাড়াল ১০৬ টাকার গণ্ডি। যা সর্বকালের সর্বোচ্চ মূল্য।

এদিন এক লিটার পেট্রোল মিলছে ১০৬.১০ টাকায়। অন্যদিকে প্রতি লিটার ডিজেলের দাম ৯৭.৩৩ টাকা। জ্বালানির দাম বৃদ্ধি থেকে রাজধানি দিল্লি ও বাণিজ্যনগরী মুম্বইয়েও। দিল্লিতে এদিন লিটার প্রতি পেট্রোল ও ডিজেলের মূল্য বেড়েছে ৩৫ পয়সা করে।

আজ এক লিটার পেট্রোল ও ডিজেল কিনতে খরচ যথাক্রমে ১০৫.৪০ টাকা এবং ৯৪.২২ টাকা। ৩৪ পয়সা বেড়ে মুম্বইয়ে লিটার পিছু পেট্রোল মূল্য হয়েছে ১১১.৪৩ টাকা। মহারাষ্ট্রের রাজধানিতে প্রতি লিটার ডিজেলের দাম বেড়েছে ৭ পয়সা। ১০২.১৫ টাকায় কিনতে হবে এক লিটার ডিজেল।

এদিকে চেন্নাইয়ে প্রতি লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০২.৭০ এবং ৯৮.৫৯ টাকা। গত তিন সপ্তাহে এ নিয়ে মোট ১৮ বার দাম বাড়ল ডিজেলের। পেট্রোলের দাম বাড়ল ১৫ বার। পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধির সরাসরি প্রভাব পড়েছে খোলাবাজারে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও আকাশছোঁয়া । চূড়ান্ত ভোগান্তি গৃহস্থের। তবে সরকার এ ব্যাপারে উদাসীন বলেই অভিযোগ।